ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধলেশ্বরীতে তেলের পাম্প ও ইটভাটার বাঁশের পাইলিং উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২৪ নভেম্বর ২০২০  
ধলেশ্বরীতে তেলের পাম্প ও ইটভাটার বাঁশের পাইলিং উচ্ছেদ

ধলেশ্বরী নদী তীরে গড়ে ওঠা তেলের পাম্প ও ২১টি ইটভাটার বাঁশের পাইলিং উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী ফেরীঘাট সংলগ্ন এলাকায় উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত চলা এ অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিল।

এসময় এক্সাভেটর দিয়ে বক্তাবলী ফেরীঘাট থেকে ধর্মগঞ্জ পর্যন্ত ধলেশ্বরী নদীর পূর্ব তীরে ২১টি ইটভাটার বাঁশের পাইলিং উচ্ছেদ করা হয় এবং একটি ভাসমান তেলের পাম্প গুঁড়িয়ে দেওয়া হয়।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, ‘হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ধলেশ্বরী নদীর উভয় তীরে উচ্ছেদ অভিযান চলছে। ইটভাটার মালিকরা বাঁশের পাইলিংয়ের মাধ্যমে নদী দখল করেছিল। তাই অবৈধ বাঁশের পাইলিং ভেঙে দেওয়া হয়েছে। এছাড়া অনুমোদনহীন একটি তেলের পাম্পও ভেঙে দেওয়া হয়েছে। অভিযান চলমান থাকবে।’ 

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক মো. নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

রাকিব/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়