ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দুর্নীতির মামলায় কাস্টমস কর্মচারীর ১৩ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১০:১৯, ২৫ নভেম্বর ২০২০
দুর্নীতির মামলায় কাস্টমস কর্মচারীর ১৩ বছরের কারাদণ্ড

খুলনায় জ্ঞাত আয়-বর্হিভুত সম্পদ অর্জনের মামলায় কাস্টমস হাউজের কর্মচারী রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার রাফিজাকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক কোটি ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (২৫ নভেম্বর) খুলনা বিভাগীয় বিশেষ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় রাফেজা বেগম আদালতে উপস্থিত ছিলেন। রাফেজা বেগম চট্টগ্রাম কাস্টমস হাউজে কর্মরত ছিলেন। তার বাড়ি খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানা এলাকায়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

দুদক সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৯ এপ্রিল কাস্টমস হাউজের কর্মচারী রাফেজা বেগম ওরফে নাজমা হায়দার রাফিজার বিরুদ্ধে সোনাডাঙ্গা থানায় দুর্নীতির অভিযোগে দুদক কর্মকর্তা মোশারফ হোসেন বাদী হয়ে মামলা দয়ের করেন। মামলা তদন্ত করেন দুদকের আরেক কর্মকর্তা শামীম ইকবাল। রাফেজা বেগমের স্বামী এমএম জাহাঙ্গীর আলমও কাস্টমস হাউজে কর্মরত। তার বিরুদ্ধেও দুদকের মামলা রয়েছে।

দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, রাফেজা বেগম কাস্টমসের তৃতীয় শ্রেণির একজন কর্মচারী ছিলেন। তদন্তে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত বিপুল সম্পত্তির প্রমাণ পাওয়ায় সংশ্লিষ্ট আইনের ২৬ (১) ও ২৬ (২) ধারায় কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।

নূরুজ্জামান/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়