RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

যে কারণে মৌলভীবাজারে মাস্কের ব্যবহার বেড়েছে

সাইফুল্লাহ হাসান, মৌলভীবাজার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ১০:৫৫, ২৬ নভেম্বর ২০২০
যে কারণে মৌলভীবাজারে মাস্কের ব্যবহার বেড়েছে

মৌলভীবাজারে হঠাৎ বেড়েছে মাস্কের ব্যবহার। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কয়েকদিন ধরে তৎপর জেলা প্রশাসন। একযোগে জেলার সব ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা মোবাইল কোর্ট পরিচালনা করছেন। এতে মানুষের মধ্যে বেড়েছে সচেতনতা। 

বুধবার (২৫ নভেম্বর) সকাল থেকে জেলা শহর ও সব উপজেলায় একযোগে মোবাইল কোর্ট অভিযান চালায়। এ সময় ৯৫টি মামলায় ১৬ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২৪ নভেম্বর জেলা শহরে ও সব উপজেলায় দেড় শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৭ হাজার ৩৫০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ২৩ নভেম্বর ২৬০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রায় অর্ধ লক্ষ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ২২ নভেম্বর একযোগে ২০টি স্থানে মোবাইল কোর্ট ৩৯৩টি মামলায় ৯৩ হাজার ৩৯০ টাকা জরিমানা করা হয়েছে। 

করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে মাস্ক পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। এরপর থেকেই স্থানীয় প্রশাসনের তৎপরতা দেখা যায়। এই কারণে মানুষের মধ্যে মাস্কের ব্যবহার বেড়েছে। 

সরেজমিনে শহরের কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, মানুষ এখন অনেক সচেতন। কিছুদিন আগেই যেখানে মাস্ক ব্যবহারে অনীহা ছিল, এখন মাস্কের ব্যবহার বেড়েছে। 

একজন পথচারী বলেন, আগে দেখতাম মাস্ক অনেকেই ব‌্যবহার করতো না। কিন্তু দুইদিন ধরে দেখা গেছে মাস্কের ব্যবহার বেড়েছে। 

মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত বলেন, এবার প্রথম ধাপে করোনার পর মানুষের মধ্যে মাস্কের ব্যবহার কমে গিয়েছিল। প্রশাসনের তৎপরতায় এখন মাস্কের ব্যবহার বেড়েছে। সচেতনতা বেড়েছে। 

মিষ্টি ব‌্যবসায়ী সুমেশ দাশ যিশু বলেন, আমাদের দোকানে আগে কেউ মাস্ক পরতো, আবার কেউ পরতো না। কিন্তু দুইদিন ধরে দেখতে পাচ্ছি সবাই মাস্ক পরছে। 

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে মাস্ক পরা ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। পাশাপাশি সচেতনতামূলক কর্মসূচি আয়োজন করেছে জেলা প্রশাসন। 

সাইফুল্লাহ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়