RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

পীরগঞ্জ পৌরসভায় প্রার্থী নিয়ে বিপাকে আ.লীগ ও বিএনপি

হিমেল তালুকদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:৫৪, ২৭ নভেম্বর ২০২০
পীরগঞ্জ পৌরসভায় প্রার্থী নিয়ে বিপাকে আ.লীগ ও বিএনপি

প্রথম ধাপের পৌর নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। তফসিল অনুযায়ী ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার ভোট আগামী ২৮ ডিসেম্বর।

নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, ততই সরব হয়ে উঠছে এখানের নির্বাচনী প্রচার। অন্যদিকে একাধিক প্রার্থী থাকায় মনোনয়ন নিয়ে দেশের প্রধান দুই রাজনৈতিক দলই বিপাকে রয়েছে। 

মেয়র পদে মনোনয়ন পেতে লবিংয়ে রয়েছেন আওয়ামী লীগ থেকে ৩ জন এবং বিএনপি থেকে ৫ জন।  সবাই নানাদিক থেকে নিজেদের যোগ্যতা দেখিয়েই দলীয় মনোনয়ন পেতে চাইছেন।

আওয়ামী লীগে মেয়র পদের মনোয়ন প্রত্যাশিরা হলেন- বর্তমান পৌর মেয়র কসিরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ইকরামুল হক, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোজাহার আলী।

বিএনপি থেকে মনোনয়ন যুদ্ধে মাঠে রয়েছেন পীরগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি  জয়নাল আবেদীন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাজিউর রহমান রাজা, উপজেলা যুবদলের সভাপতি নাজমুল হুদা মিঠু, উপজেলা বিএনপির সহ-সভাপতি মইনুল হোসেন সোহাগ, সাবেক পৌর মেয়র মরহুম রাজিউর রহমান রাজুর কনিষ্ঠ পুত্র ও সাবেক ছাত্র নেতা অতিকুজ্জামান আতিক।

অবশ্য জাতীয় পার্টি থেকে পার্টির উপজেলা সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম ইসহাক আলীর ভাই তৈয়ব আলীর মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন নেতাকর্মীরা।

বিভিন্ন দলের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, বিগত জাতীয় সংসদ, উপজেলা ও পৌরসভা নির্বাচনে এ পৌরসভা এলাকায় ৩ 'প্রধান দলের প্রধান্যই বেশি।  কারণ, তাদের ভোটার -সমর্থক বেশি।   এখানে বিএনপি’র রাজনৈতিক অবস্থান ভাল হলেও মামলা হামলার ভয়ে তারা অনেকটা কোনঠাসা অবস্থায় রয়েছেন।

বর্তমান পৌর মেয়র কসিরুল আলম বলেন, পীরগঞ্জে পৌরবাসী আবারো আমাকেই মেয়র হিসেবে দেখতে চান। আমি আমার কাজের মধ্যদিয়ে জনগণের মন জয় করতে সক্ষম হয়েছি। এই বিষয়টি খুব ভালোভাবেই আমার দলীয় নেতারা জানেন। তাই আমাকেই এবার নৌকা থেকে মনোনীত করবে। আমি জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী।

মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ইকরামুল হক বলেন, দলীয় নেতা ও পীরগঞ্জের মানুষেরা আমাকে ভালোবাসেন। তাই নৌকার প্রতিকে লড়াই করতে চাই। আমি মেয়র হলে পৌরসভার উন্নায়নে কাজ করবো।

পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাজিউর রহমান রাজা জানান, আমাদের এখানে বিএনপির অবস্থা অনেক ভালো। আমি দলীয় ধানের শীষ প্রতিকের আশা করছি। দল আমাকে সুযোগ দিলে আমি জয় পাবো।

উপজেলা যুবদলের সভাপতি নাজমুল হুদা মিঠু বলেন, আমাকে দলীয়ভাবে আশ্বাস দেওয়া হয়েছে।  আমিই বিএনপির মনোনয়ন পেতে যাচ্ছি। সঠিকভাবে নির্বাচন হলে আমি জয় পাবো।  মেয়র হয়ে পৌরবাসীর পাশে থাকতে চাই।

ঠাকুরগাঁও/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়