ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

খুলনা জেলা আইনজীবী সমিতিতে সাইফুল-ইকবাল পরিষদ নির্বাচিত

নিজস্ব প্রতিদবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৩০ নভেম্বর ২০২০  
খুলনা জেলা আইনজীবী সমিতিতে সাইফুল-ইকবাল পরিষদ নির্বাচিত

খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত সাইফুল-ইকবাল প্যানেল বিজয় লাভ করেছে। নির্বাচনে সাইফুল ইসলাম সভাপতি ও কেএম ইকবাল হোসেন সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছে।

ভোট গণনা শেষে রোববার রাতে ফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমিতির বঙ্গবন্ধু আইনজীবী ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলের সভাপতি প্রার্থী খুলনা সদর থানা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম ৮৮২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াত সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট বেগম আক্তারজাহান রুকু পেয়েছেন ৩১৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী অ্যাডভোকেট কে এম ইকবাল হোসেন ৭১৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী অ্যাডভোকেট মোল্লা মশিয়ুর রহমান নান্নু পেয়েছেন ৪৬৪ ভোট।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী অ্যাডভোকেট কৃঞ্চকুমার দত্ত ও অ্যাডভোকেট শাকেরিন সুলতানা।  এছাড়া একই প্যানেল থেকে জয়ী হয়েছেন যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শেখ আশরাফ আলী পাপ্পু এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট আনোয়ারা মমতাজ আন্না। লাইব্রেরি সম্পাদক পদে জয়ী হয়েছেন সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট শেখ মো. মইন উদ্দীন মারুফ।

এছাড়া ৭টি সদস্য পদে জয়ী হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী অ্যাডভোকেট নওশীন রহমান বর্ষা, অ্যাডভোকেট রোমানা তানহা, অ্যাডভোকেট আব্দুস শফিক মোল্লা জনি, অ্যাডভোকেট মো. আমিরুল ইসলাম মুকুল, অ্যাডভোকেট ইন্দ্রজিৎ শীল, অ্যাডভোকেট এফ এম সাইদুর রহমান ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট এ কে বাসার।

তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন অ্যাডভোকেট মো. লিয়াকত আলী মোল্লা। এছাড়া অপর দুজন সদস্য হলেন, খন্দকার মজিবর রহমান ও অ্যাডভোকেট এফ এম আক্তারুজ্জামান।

এর আগে ২০২০ সালে খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আওয়ামী লীগপন্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেল জয়ী হয়েছিল।

খুলনা/নূরুজ্জামান/সাইফ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়