RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

খোকসায় মুর্শেদের পরিবর্তে নৌকার প্রার্থী তারিকুল

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:২২, ১ ডিসেম্বর ২০২০
খোকসায় মুর্শেদের পরিবর্তে নৌকার প্রার্থী তারিকুল

তারিকুল ইসলাম ও আল মাছুম মুর্শেদ

কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচনে মেয়রপদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের ক্ষেত্রে প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে আল মাছুম মুর্শেদের দলীয় মনোনয়ন পরিবর্তন করে বর্তমান মেয়র ও খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলামকে চূড়ান্তভাবে দলের মনোনয়ন দেওয়া হয়েছে।

গত শনিবার (২৮ নভেম্বর) খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদকে (শান্ত) দলীয় মনোনয়ন দেওয়া হয়।

দলীয় সুত্রে জানা যায়, গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে জয় পান তারিকুল ইসলাম। ওই নির্বাচনে আল মাছুম মুর্শেদ দলীয় মনোনয়ন না পেয়ে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হন।

গত বুধবার (২৩ নভেম্বর) জেলা আওয়ামী লীগ একমাত্র তারিকুল ইসলামের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠায়। কিন্তু শনিবার দলীয় মনোনয়ন পান আল মাছুম মুর্শেদ।

দলের মনোনয়ন পাওয়া সম্পর্কে জানতে চাইলে তারিকুল ইসলাম বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। এজন্য আমি কৃতজ্ঞ। ইতিপূবে আমি নৌকার বিজয় নিশ্চিত করেছিলাম। আবারও নৌকার বিজয় নিশ্চিত করবো বলে আশা করি।’

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর পাঠানো চিঠিতে- আল মামুন মুর্শেদের স্থলে তারিকুল ইসলামকে দলের চূড়ান্ত মনোনয়ন দেওয়ার কথা জানানো হয়েছে।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও খোকসা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মাদ আবু আনছার বলেন, বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে রাজু আহম্মেদ মনোনয়নপত্র কিনে সোমবার (৩০ নভেম্বর) জমা দিয়েছেন। তবে সোমবার পর্যন্ত আওয়ামী লীগের কেউ মনোনয়নপত্র জমা দেননি। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) হয়তো জমা দেবেন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) খোকসা পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ৩ ডিসেম্বর মনোনয়পত্র বাছাই, ১০ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

খোকসা পৌরসভায় ৮টি ওয়ার্ড রয়েছে। এতে মোট ভোটার ২৩ হাজার ৬৬৪ জন। ২০০১ সালের ২০ মার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে খোকসা পৌরসভা। 

*খোকসা পৌর নির্বাচনে নৌকার প্রার্থী মুর্শেদ

কাঞ্চন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়