RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনার মৃত্যুতে ভাত না খেয়ে ৭ দিনের শোক ভক্তের

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:১৭, ১ ডিসেম্বর ২০২০
ম্যারাডোনার মৃত্যুতে ভাত না খেয়ে ৭ দিনের শোক ভক্তের

ম‌্যারাডোনা ভক্ত রুহুল আমিন সরকার বাবু

কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত‌্যুতে সাত দিন ভাত না খেয়ে শোক পালন করেছেন নাটোরের বাগাতিপাড়ার এক ভক্ত।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে ম্যারাডোনার আত্মার শান্তি কামনার মধ্য দিয়ে শোক পালনের কর্মসূচি শেষ করেছেন ভক্ত রুহুল আমিন সরকার বাবু।

প্রিয় ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখে গত বুধবার (২৫ নভেম্বর) থেকে সাত দিনের শোক পালন করে আসছিলেন তিনি।

বাগাতিপাড়ার সমাজ সেবক ফজলুল হক বলেন, ‘উপজেলার বিহারকোল বাজারের ভাই-বন্ধু মুদি দোকানের স্বত্বাধিকারী বাবু। শোক প্রকাশের জন‌্য তিনি কালো ব্যাজ ধারণ করে রয়েছেন। তার দোকানে প্রিয় ফুটবলারে মৃত্যুতে সাত দিনের শোক পালনের ব্যানার, কালো পতাকা উত্তোলন এবং আর্জেন্টিনার পতাকা উত্তোলন করে রেখেছেন। একই সঙ্গে সবার ওপরে বাংলাদেশের জাতীয় পতাকাও উত্তোলন করে রেখেছেন।’ 

রুহুল আমিন সরকার বাবু জানান, আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে তিনি সাত দিন শোক পালনের সিদ্ধান্ত নেন। গত সাতদিন ধরে তিনি ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখেছিলেন।

মঙ্গলবার বিকেলে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল মামুন সরকার খিচুড়ি খাইয়ে তার শোকপালনের সমাপ্তি ঘোষণা করেন।

আল মামুন সরকার বলেন, ‘সেই ১৯৮৬ সাল থেকেই বাবুকে ম্যারাডোনা ভক্ত হিসেবে জানি। তার এই শোক পালনই প্রমাণ করে আর্জেন্টাইন এই কিংবদন্তীর প্রয়াণে বাংলাদেশি ভক্তরা কতটা মর্মাহত।’

বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম জানান, দোকানী বাবু ম্যারাডোনা ভক্ত। তিনি প্রত্যেক বিশ্বকাপের সময় দোকান থেকে তার বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তাজুড়ে আর্জেন্টিনার পতাকা টানান। এছাড়াও আর্জেন্টিনার ম্যাচের দিনে তিনি দর্শকদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেন। ম্যারাডোনার মৃত্যুতে বেশ খানিকটা ভেঙে পড়েছেন তিনি।

আরিফুল ইসলাম/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়