RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

জরিমানার টাকা খুঁজতে গিয়ে পকেটে মিললো ইয়াবা

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ১ ডিসেম্বর ২০২০  
জরিমানার টাকা খুঁজতে গিয়ে পকেটে মিললো ইয়াবা

যারা মাস্ক ব‌্যাবহার করেন না তাদের বিরুদ্ধে ভ্রাম‌্যমাণ আদালতের অভিযান চলছিলো। সেসময় আদালতের সামনে পড়েন এক মোটরসাইকেল চালক। মাস্ক পরেননি তিনি।

মোটরসাইকেল চালককে থামিয়ে ১০০ টাকা জরিমানা করেন ভ্রাম‌্যমাণ আদালত। সেসময় মোটরসাইকেল চালক দাবি করেন তার কাছে ১০০ টাকা নেই। তখন ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে পুলিশ তার পকেট চেক করে। টাকার বদলে পকেটে মেলে তিন পিস ইয়াবা।

ময়মনসিংহের নান্দাইলের ঘটনা এটি। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে নান্দাইল পৌর সদর বাজারে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিনের নেতৃত্বে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ইয়াবা বহন করার অভিযোগে ঐ যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্ত বিজয় চন্দ্র বর্মন (২৫) উপজেলার চন্ডীপাশা গ্রামের নকুল চন্দ্র বর্মনের ছেলে।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন বলেন, ‘‘করোনা প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ‌্যে নান্দাইল পৌর বাজারে ভ্রাম‌্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বিজয় চন্দ্র বর্মন নামে এক মোটরসাইকেল চালক মাস্ক ব্যবহার না করায় তাকে থামানো হয়। তাকে ১০০ টাকা জরিমানা করা হয়। 

‘তার কাছে টাকা নেই বলে জানায় বিজয়। তাছাড়া গতিবিধি সন্দেহ হওয়ার তার দেহ তল্লাশি করে পুলিশ। সেসময় তার পকেটে তিন পিস ইয়াবা পাওয়া যায়। ইয়াবা বহনের দায়ে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্য ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও সাত দিনের সাজা দেওয়া হয়।”

নান্দাইল থানার ওসি মিজানুর রহমান জানান, ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত বিজয় চন্দ্র বর্মনকে ময়মনসিংহ কারাগারে পাঠানো হয়েছে।

মিলন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়