RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

টেকনাফে ৩ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:১৮, ২ ডিসেম্বর ২০২০
টেকনাফে ৩ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফে ২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। এসময় ইয়াবা পাচার কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

বুধবার (২ ডিসেম্বর) ভোরে টেকনাফের নাফ নদীর কাটাবুনিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

কোস্টগার্ডের স্টেশনের ইনচার্জ লেফটেন‌্যান্ট কমান্ডার আমিরুল বিষয়টি নিশ্চিত করে জানান, কোস্টগার্ড নিয়মিত টহলকালে কাটাবুনিয়া এলাকায় নাইট ভিশন যন্ত্রের মাধ্যমে একটি ট্রলার দেখতে পায়। তখন সন্দেহ হলে কোস্টগার্ডের টহল দলটি সামনে এগিয়ে ট্রলারটি থামাতে বলে। কিন্তু ট্রলারটি না থামিয়ে কোস্টগার্ডের টহল দলের ওপর গুলতি নিক্ষেপ করতে থাকে।

পরে কোস্টগার্ড গতিপথ পরিবর্তন করে ট্রলারটি ধরতে সক্ষম হয়। এরপর ট্রলারটি তল্লাশি করে ২টি জেরিক্যান পায়। জেরিক্যান দুটি কেটে মোট ২৮ প্যাকেট পাওয়া যায়। যার মধ্যে ২ লাখ ৮০ হাজার ইয়াবা লুকায়িত ছিল। এসব ইয়াবা পাচার কাজে নিয়োজিত মিয়ানমারের ৭ জন নাগরিক আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিয়মিত মিয়ানমার থেকে ইয়াবা এনে বাংলাদেশে পাচার করে।

লে. কমান্ডার আমিরুল আরও জানান, ইয়াবা পাচার কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়েছে। মিয়ানমারের ৭ জন নাগরিককে আরও অধিকতর জিজ্ঞাসাবাদের পর সংশ্লিষ্ট আইনের মামলা দায়ের করে টেকনাফ থানায় সোপর্দ করা হবে।

রুবেল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়