RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

শায়েস্তাগঞ্জে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:২২, ৪ ডিসেম্বর ২০২০
শায়েস্তাগঞ্জে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

প্রথম ধাপে (২৮ ডিসেম্বর) নির্বাচনে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান।

তিনি জানান, এর আগে সকাল থেকে বিকেল পর্যন্ত প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়।

বাদ পড়া দুই প্রার্থী হলেন- মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক ও ৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী মো. মুখলিছ মিয়া।

নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান জানান, কাগজপত্র যাচাই-বাছাই করার সময় ধরা পড়ে কাউন্সিলর প্রার্থী মুখলিছ মিয়ার ঋণ খেলাপী রয়েছে। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। একই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান মাসুকের মনোনয়নপত্রে দাখিলকৃত ১০০ ভোটারের মধ্যে একজন ভোটার ঢাকার গাজীপুর টঙ্গীর বাসিন্দা। এ কারণে তার মনোনয়নপত্রও বাতিল হয়। প্রার্থীতা ফিরে পেতে তারা আপিল করার প্রস্তুতি নিয়েছেন।

১ ডিসেম্বর পৌরসভার ৯টি ওর্য়াডে কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জনসহ ৫৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। ৩ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র যাচাই বাছাই ও ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে। এবারের নির্বাচনে ১৮ হাজার ৩৫ জন ভোটার রয়েছে।

উল্লেখ্য, ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জ পৌরসভার যাত্রা শুরু। পৌরসভা গঠন করার পর একটি উপ-নির্বাচন ও চারটি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

মামুন চৌধুরী/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়