RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

বিরামপুরে রাতে কিশোর গ‍্যাংয়ের আড্ডা, ইউএনও`র অভিযান

হিলি (দিনাজপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৬, ৪ ডিসেম্বর ২০২০  
বিরামপুরে রাতে কিশোর গ‍্যাংয়ের আড্ডা, ইউএনও`র অভিযান

সন্ধ্যার পর কিশোর গ‍্যাংয়ের আড্ডা ঠেকাতে অভিযান চালিয়েছেন দিনাজপুরের বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাত ৮ টায় বিরামপুর পাইল্ট উচ্চ বিদ‍্যালয়ে এই অভিযান পরিচালনা করেন তিনি। 
সরেজমিনে এ সময় ১১ জন কিশোরকে আড্ডা দেওয়া অবস্থায় আটক করেন। পরে সকলের অভিভাবকদের ডেকে তাদের হাতে তুলে দেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার রাইজিংবিডিকে জানান, করোনাকালিন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছেলেরা নানা অজুহাতে সন্ধ্যার পর বাসার বাইরে বের হচ্ছে৷ কখনো বন্ধুর বাসায় যাবার কথা বলছে, কখনো ব্যাডমিন্টন খেলার কথা বলছে অথবা অন্য কিছু। কিন্তু আসলে কি করছে তারা, অভিভাবকরা কি তার খবর রাখছেন?

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বিরামপুর পাইলট স্কুল মাঠে কিছু কিশোর গ্যাং সন্ধ্যার পর আড্ডা দেয়। এই সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে থানার পুলিশসহ পাইলট স্কুল মাঠে হাজির হই। সেখানে ১১ জন  কিশোর যারা নবম, দশম অথবা একাদশ শ্রেণির ছাত্র। কেউ হোন্ডা নিয়ে, কেউ গিটার নিয়ে হাজির। জিজ্ঞাসাবাদে তারা জানায়, মোবাইলে লুডু খেলছে। কিন্তু তাদের আচরণ ও গতিবিধি সন্দেহজনক। 

তখন সবাইকে নিজ নিজ অভিভাবকদেরকে ফোন দিতে বলা হয়। অনেকেই বিভিন্ন অজুহাত দাড় করালো, পরে আমার সাথের লোকজনকে দিয়েই ফোন করালাম। 

১০-১৫ মিনিটের মধ্যেই বেশিরভাগ অভিভাবকগনই আসলেন। 

অভিভাবকদের সাথে কথা বলে জানতে পারি, অনেকেই কষ্ট করে (যেমন মেকানিক, পরিবহন শ্রমিক, ছোট চাকুরি ইত্যাদি) ছেলেদেরক পড়াশোনা করাচ্ছেন।
 
তিনি অভিভাবকদের বলেন, আপনার সন্তান আপনার সম্পদ, তার প্রতি যত্ন নিন। খেয়াল রাখুন সে কোথায় যায়, কি করে, কার সাথে মিশে? সেই আপনার মুখ উজ্জ্বল করতে পারে, আবার সম্মান ধুলোয় মিশিয়েও দিতে পারে।

মোসলেম/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়