RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৩ ১৪২৭ ||  ১২ জমাদিউস সানি ১৪৪২

খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় ৭৭০ মামলা, জরিমানাসহ আটক-৩৮২

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ৪ ডিসেম্বর ২০২০  
খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় ৭৭০ মামলা, জরিমানাসহ আটক-৩৮২

খুলনায় মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মানায় ৭৭০টি মামলা দায়ের করা হয়েছে। এ সময় ৩ লাখ ৮৮ হাজার ৮৭০ টাকা জরিমানা আদায় এবং ৩৮২ জনকে আটক করা হয়।

৯ নভেম্বর থেকে  ৩ ডিসেম্বর বৃহস্পতিবার পর্যন্ত ২৪দিনে খুলনা জেলা প্রশাসন পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে উল্লিখিত মামলা ও জরিমানা  করা হয়।  

সর্বশেষ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) খুলনা মহানগরীর ৮ থানা ও খুলনা জেলার ৯টি উপজেলায় অভিযান চালিয়ে ২৭১ জনকে ১ লাখ ১৮ হাজার ২শ’ টাকা জরিমানা এবং ২৫৯টি মামলা দায়ের করা হয়। এ সময় ১৫৫জনকে আটক করা হয়। জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক জানান, করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ এড়াতে মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে খুলনা জেলা প্রশাসন খুলনা মহানগরীর আটটি থানায় ও খুলনা জেলার নয়টি উপজেলায় বৃহস্পতিবার থেকে একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।  সকাল ১০টা থেকে দিনব্যাপী ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি টিমের মাধ্যমে এই মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন মেট্রোপলিটন থানা পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সদস্য এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যরা। 

তিনি বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এ উদ্যোগ উদ্যোগ অব্যাহত থাকবে। 

প্রসঙ্গত, নতুন করে করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ৮ নভেম্বর খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় কঠোর পদক্ষেপের সিদ্ধান্ত নেয়া হয়। সে মোতাবেক ৯ নভেম্বর  থেকে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান শুরু করে।

নূরুজ্জামান/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়