RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১২ জমাদিউস সানি ১৪৪২

সিলেট হাফ ম্যারাথনে দৌড়ালেন হাজার প্রতিযোগী

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৭:২৬, ৫ ডিসেম্বর ২০২০
সিলেট হাফ ম্যারাথনে দৌড়ালেন হাজার প্রতিযোগী

দেশের উত্তর-পূর্বাঞ্চলের বিভাগীয় শহর সিলেটে দূরপাল্লার দৌড় প্রতিযোগিতা ‘সিলেট হাফ ম্যারাথন-২০২০’ অনুষ্ঠিত হয়েছে। দুই ক্যাটাগরিতে এ মিনি ম্যারাথনে অংশ নিয়েছেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা এক হাজার প্রতিযোগী।

শুক্রবার (৪ ডিসেম্বর) ভোর ছয়টা থেকে নগরের ক্বীন ব্রিজ থেকে দৌড় শুরু হয়। সেখান থেকে রিকাবীবাজার হয়ে নয়াসড়ক পয়েন্ট, নয়াসড়ক পয়েন্ট থেকে শাহী ঈদগাহ, শাহী ঈদগাহ থেকে বড়বাজার, বড়বাজার থেকে খাসদবির, খাসদবির থেকে এয়ারপোর্ট রোডের চা বাগানের রাস্তা প্রদক্ষিণ করে বাইশটিলা হয়ে ফের লাক্কাতুরাস্থ সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে দৌড় শেষ হয়।

প্রকৃতি কন্যা সিলেটকে বিশ্বের কাছে ইতিবাচকভাবে উপস্থাপন এবং নাগরিকদের সুস্থভাবে জীবনযাপনে উৎসাহিত করার জন্যই যৌথভাবে এ দূরপাল্লার দৌড় প্রতিযোগিতার আয়োজন করে সিলেট রানার্স কমিউনিটি ও মার্কেটিং এজেন্সি ব্রান্ডল্যান্সার। 

এ প্রতিযোগিতার প্রতিপাদ্য হিসেবে সিলেটের সংস্কৃতি এবং সিলেটের নিজস্ব নাগরী ভাষার হরফ নাগরিলিপি ব্যবহৃত হয়েছে।

২১.১ কিলোমিটার এবং ৭.৫ কিলোমিটার রানের দুটি ম্যারাথনে দৌড় শেষ করতে প্রতিযোগীদের বরাদ্দকৃত সময় ছিল যথাক্রমে সাড়ে ৩ ঘণ্টা এবং সোয়া ১ ঘণ্টা। এর মধ্যে ২১ দশমিক এক কিলোমিটারের রানে অংশ নেন চার শতাধিক দৌড়বিদ।

এই ক্যাটাগরির পুরুষ বিভাগে চ্যম্পিয়ান হয়েছেন মোহাম্মদ আল আমিন, প্রথম রানারআপ হয়েছেন মাহবুবুর রহমান এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন আশরারুল আলম কাশেম। নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সারওয়াত পারভিন। প্রথম রানারআপ হয়েছে হামিদা আক্তার জেবা এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন দোলা বড়ুয়া।

অন্যদিকে ৭.৫ কিলোমিটার রানে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সাজ্জাদ হোসাইন স্নিগ্ধ। প্রথম রানারআপ খাইরুল বাসার এবং দ্বিতীয় রানারআপ মোহাম্মদ মনসুর আহমেদ। নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন শারমিন আক্তার সুপ্তা, প্রথম রানারআপ হয়েছেন নাসরিন বেগম, দ্বিতীয় রানারআপ হয়েছেন নার্গিস জাহান ওহাব।

দৌড় শেষে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সেসময় মঞ্চে প্রধান অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল ও সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জহুর আহমদ। 

এছাড়া অংশগ্রহণকারীদের সবাইকে জার্সি, মেটাল ম্যাডেলসহ বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়।

নোমান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়