RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রামে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কমিউনিটি সেন্টারে অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৮, ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:১২, ৫ ডিসেম্বর ২০২০
চট্টগ্রামে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কমিউনিটি সেন্টারে অভিযান

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে চট্টগ্রাম নগরীর ৯টি কমিউনিটি সেন্টারে চলমান অনুষ্ঠানে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে মাস্ক না পড়ায় ১৬ জনকে জরিমানা এবং দুই শতাধিক মাস্ক বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান জানান, মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে শুক্রবার চট্টগ্রামের ৯টি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান চলাকালিন অভিযান পরিচালনা করা হয়। এই কমিউনিটি সেন্টারসমূহ হলো ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, রীমা কমিউনিটি সেন্টার, প্রিয়া কমিউনিটি সেন্টার, রঙ্গম কমিউনিটি সেন্টার, ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টার, রাজবাড়ী কমিউনিটি সেন্টার, অনন্ত বিলাস, মেঘনা কমিউনিটি সেন্টার, হার্টস অফ চিটাগং কমিউনিটি সেন্টার।

অভিযানে দেখা যায়, এসব কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানে আসা অনেক অতিথি মাস্ক ব্যবহার করছেন না। করোনা সচেতনতায় তাদের কোন ভ্রুক্ষেপও নাই। এছাড়া অনেকে মাস্ক না পড়ার নানা অজুহাত দাড় করান। এই সময় ১৬ জনকে ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। কমিউনিটি সেন্টারের মালিকদের সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দেওয়া হয়। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ম্যাজিস্ট্রেট আলী হাসান জানান।

রেজাউল/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়