ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গোপালগঞ্জ উত্তাল

বাদল সাহা, গোপালগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৪৩, ৬ ডিসেম্বর ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গোপালগঞ্জ উত্তাল

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করার প্রতিবাদে ও দুষ্কৃতকারীদের বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জ।

জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন হয়েছে। এ সব কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ এবং ছাত্রলীগের নেতাকর্মী অংশ নেয়।

রোববার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌরঙ্গী মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশে সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যাসহ অনেকে বক্তব্য রাখেন।

এদিকে, একই দাবিতে একই সময়ে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা পরিষদের সামনে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের ওপর দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে নেতাকর্মীরা। পরে সেখানে সমাবেশে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র মো. কামাল হোসেন শেখ বক্তব্য রাখেন।

অন্যদিকে, মুকসুদপুর উপজেলায় পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতার্মীরা উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক ঘুরে মুকসুদপুর কলেজ মোড়ে এসে বিক্ষোভ সমাবেশ করে। মুকসুদপুর পৌর আওয়ামী লীগ সভাপতি মুন্সী আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে মুকসুদপুর আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী আশু মিয়া, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার বক্তব্য রাখেন।

এছাড়া, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলা এবং জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের আয়োজনে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পরে অনুষ্ঠিত সমাবেশ টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ বক্তব্য রাখেন।

এসব সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্য আজ আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। কিন্তু আজ জাতির পিতার ভাস্কর্য  ভাঙচুরের ঘটনা ঘটলো। এটি শুধু বঙ্গবন্ধুই নয়, দেশের স্বাধীনতাকে হেয় করা হয়েছে। দ্রুত ভাঙচুরের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানোর পাশাপশি সব জেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের আহ্বান জানান তারা।  

ঢাকা/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়