ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাণীনগরে উপ-নির্বাচন চলছে

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:৪২, ১০ ডিসেম্বর ২০২০
রাণীনগরে উপ-নির্বাচন চলছে

নওগাঁর রাণীনগরে উপজেলা পরিষদ উপ-নির্বাচন চলছে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ,বিএনপি ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীসহ তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন জানান, উপজেলার আটটি ইউনিয়নের মোট ৫৬টি কেন্দ্রের ৩৫০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃংখলা রক্ষায় আনসার, ভিডিপি ও পুলিশ দায়িত্ব পালন করছেন। পাশাপাশি নিবার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাবের টহল অব্যাহত রয়েছে। এই উপজেলার মোট ১ লাখ ৪৯ হাজার ৫৮৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৭২২ এবং পুরুষ ভোটার রয়েছেন ৭৪ হাজার ৮৬৫ জন।

ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন— আওয়ামী লীগ দল মনোনীত রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু  (নৌকা), বিএনপি মনোনীত রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক ও একডালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোসারব হোসেন  (ধানের শীষ) এবং দলীয় মনোনয়ন বঞ্চিত রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (বহিষ্কৃত) মফিজ উদ্দীন মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. জহুরুল হক জানান, নির্বাচন অবাধ,সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনছার ও গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম মাঠে থাকবে এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য,গত ২৭ জুলাই নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম মারা যান। এরপর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল সংসদ উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলে এই পদটি শূন্য হয়।

সাজু/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়