ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করে মানবাধিকার লঙ্ঘন করেন জিয়া’

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ১১ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৪৯, ১১ ডিসেম্বর ২০২০
‘বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করে মানবাধিকার লঙ্ঘন করেন জিয়া’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, ‘এই দেশে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন হয়েছিল জিয়াউর রহমানের আমলে। ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যাকারীদের বিচার না করে তাদেরকে পুরস্কৃত করে ইতিহাসের সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন করেছিলেন খুনি জিয়াউর রহমান।’ 

‘বর্তমান সরকারের আমলে দেশে মানবাধিকার শুন‌্যের কোঠায়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে এসব কথা বলেন হানিফ।

শুক্রবার (১১ ডিসেম্বর) কুষ্টিয়া মুক্তদিবস উপলক্ষ্যে শহীদদের স্মরণে কুষ্টিয়া সরকারি কলেজের সামনে জাতির জনক বঙ্গবন্ধুর মুর‌্যালে ফুল দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর স্বাধীনতা যুদ্ধে যারা ধর্মের দোহাই নিয়ে গণহত্যা ও নারী নির্যাতন করেছিল; সেই যুদ্ধাপরাধী-দালাল-রাজাকারদের জেল থেকে মুক্ত করে দিয়ে রাজনীতি করার সুযোগ করে দেয়। এই বিএনপির আশ্রয়ে প্রশ্রয়ে ধর্মভিত্তিক অপশক্তি সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।’

এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহীনুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কাঞ্চন কুমার/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়