ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গোপালগঞ্জে প্রতিবাদ সভা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ১২ ডিসেম্বর ২০২০  
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গোপালগঞ্জে প্রতিবাদ সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর করার প্রতিবাদে ও দুষ্কৃতিকারীদের বিচারের দাবিতে প্রতিবাদ সভা, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সরকারি কর্মকর্তা-কর্মচারি ফোরামসহ বিভিন্ন সংগঠন।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে ‘জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মহব্বত আলী, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক ড. অরবিন্দ কুমার রায়, বেসরকারি শিক্ষক সমিতির সভাপতি মাহে আলমসহ সরকারি ঊর্দ্ধতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।

এছাড়া, জেলার টুঙ্গিপাড়া, কাশিয়ানী, মুকসুদপুর ও কোটারীপাড়ায় উপজেলায়ও একই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এসব সভায় সহস্রাধিক সরকারী কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

অপরদিকে, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বেলা সাড়ে ১১টায় গোপালগঞ্জ চেম্বার অব কমার্স-এর উদ্যোগে স্থানীয় প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে জেলা সদরের বিভিন্ন ব্যবসায়ীক সংগঠন যোগ দেয়।

মানববন্ধন চলাকালে জেলা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী জিন্নাত আলী, সহ-সভাপতি শেখ মোশারফ হোসেন, শেখ মাসুদুর রহমান, পুরাতন বাজার সমিতির সিনিয়র সহ-সভাপতি হানিফ সিকদার, ভোগ্যপণ্য সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া কয়েস বক্তব্য রাখেন।

এছাড়া, একই দাবিতে বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন গোপালগঞ্জ শাখা উদ্যোগে পুরাতন হাসপাতাল চত্ত্বর থেকে একটি একটি বিক্ষোভ মিছিল বের করে সহকারী স্বাস্থ্য কর্মীরা। মিছিলটি জেলা শহরের মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওই একই স্থানে গিয়ে শেষ হয।

এসকল কর্মসূচিতে বক্তরা বলেন, বঙ্গবন্ধুর ডাকে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু কিছুর মৌলবাদ, ভণ্ড পীরের অপব্যখ্যায় স্বাধীন বাংলাদেশের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলা হয়েছে। এ ধরনের কর্মকাণ্ড কোনো ভাবেই মেনে নেয়া যায় না। এসব ভণ্ড পীর, আলেমদের অপব্যখ্যায় বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।  

বাদল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়