ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মহান বিজয় দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা 

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ১৬ ডিসেম্বর ২০২০  
মহান বিজয় দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা 

মহান বিজয় দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন।

বুধবার (১৬ ডিসেম্বর) সকাল পৌনে ১০টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ ডন ও আব্দুল আওয়াল শামীমের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর বঙ্গবন্ধু, পরিবারের নিহত সদস্য ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুফর রহমান বাচ্চু, সাবেক পৌর মেয়র ইলিয়াস হোসেনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য কানতারা খান বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর বঙ্গবন্ধু, পরিবারের নিহত সদস্য ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় কাশীয়ানী ও মুকসদুপর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানান।

এর আগে বিজয়ের প্রথম প্রহরে মুহুর্মুহু ধ্বনিতে কম্পিত হয়ে ওঠে জাতির জনকের সমাধি সৌধ কমপ্লেক্স। রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠন। জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে করা হয় আলোকসজ্জা। পরে স্থানীয় মুজিব ভক্তরা তাদের প্রিয় নেতাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এছাড়া, ভোর সাড়ে ৬টায় শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের পাশে নির্মিত স্মৃতিস্তম্ভের পাশে তোপধ্বনি দেওয়া হয় ও স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয়। পরে সকাল ৯টায় উপজেলা পরিষদের পাশে ৭১এর বদ্ধভূমির শহীদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা জানানো হয়।

বাদল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়