ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনায় ৮ জঙ্গি গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ১৯ ডিসেম্বর ২০২০  
খুলনায় ৮ জঙ্গি গ্রেপ্তার 

খুলনা শহরে গোপন বৈঠককালে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দলের’ আট সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে খুলনার র‌্যাব-৬ এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তাদের কাছ থেকে উগ্রবাদী নথিপত্র, সংগঠনের নগদ টাকা এবং ১৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সংগঠনের লবণচরা থানার নায়েক মো.  হাফিজুর রহমান (৩২), সদস্য মো. জিল্লুর রহমান (৩১), মো. আলমগীর হোসেন মুন্সী (৩০), মো. কাইয়ুম হোসেন (৩৩), মো. রাজিবুল আলম (৩৭), মো. সুমন বেপারী (৩৩), মো.  মুস্তাকিন হোসেন (২৬) ও মো. জাহাঙ্গীর (২৯)।

র‌্যাব-৬ জানায়, নগরীর লবণচরার সালাউদ্দিন ইউসুফ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পূর্ব পাশে কাইয়ুম আয়রণ ওয়ার্কসপের মধ্যে বেশ কয়েকজনের গোপন বৈঠকের সংবাদ পেয়ে শুক্রবার (১৮ ডিসেম্বর) র‌্যাব-৬ এর সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় উল্লিখিত আটজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মো. হাফিজুর রহমান স্বীকার করেন, তিনি ২০১৭ সালের জুন মাসে এই সংগঠনের শীর্ষস্থানীয় নেতার কাছে বায়াত নেন। সংগঠনের সদস্য হওয়ার পর থেকে তিনি কাঠের মিলের ব্যবসার পাশাপাশি স্থানীয় লোকজনকে সংগঠনে যোগ দেওয়ার জন্য দাওয়াত দিতে থাকেন। তিনি ২০১৮ সালে সংগঠনের থানা নায়েক পদে দায়িত্বপ্রাপ্ত হন। সংগঠনের পূর্বের দায়িত্বশীলরা গ্রেপ্তার হওয়ায় তিনি সদস্যদের সঙ্গে গোপনে সাক্ষাতের মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। গ্রেপ্তারকৃত অন্যরা দীর্ঘদিন সংগঠনের সঙ্গে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল রওশনুল  ফিরোজ বলেন, আল্লাহর দলের গ্রেপ্তারকৃত সদস্যরা দেশের বিদ্যমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটে ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হন। এ ঘটনায় লবণচরা থানায় মামলা দায়ের করা হয়েছে।

নূরুজ্জামান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়