ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৮ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

জয়পুরহাট সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ১৯ ডিসেম্বর ২০২০  
৮ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

জয়পুরহাটের সদর উপজেলার পুরানাপৈল রেলগেটে বাস ও ট্রেনের মধ্যে দুর্ঘটনা ৮ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে এই রুটে ট্রেন চলাচল শুরু হয়। 

এর আগে সকাল ৭টার দিকে রেল লাইনের ওপর যাত্রীবাহী বাসে দ্রুতগতির ট্রেন ধাক্কা দিলে বাসের ১২ যাত্রী নিহত ও ৫ জন আহত হন। 

রেলওয়ের বিভাগীয় পরিবহণ কর্মকর্তা নাসির উদ্দিন ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

দুর্ঘটনায় বেঁচে যাওয়া বাসের হেলপার সোহেল হোসেন বলেন, ওই রেলগেটে গেটম্যান ছিলো না। বাসে ২০/২২ জন যাত্রী ছিলো। তিনিসহ কয়েকজন যাত্রী লাফিয়ে প্রাণে বেঁচে যান। 

দুর্ঘটনা তদন্তে জেলা প্রশাসন ও রেলওয়ে বিভাগ থেকে পৃথক কমিটি গঠন করা হয়েছে। 

জেলা প্রশাসক শরিফুল ইসলাম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেজা হাসানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহকারী পুলিশ সুপার ইশতিয়াক আলম ও জয়পুরহাট সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী আজিজুল হক। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। 

রেলওয়ে বিভাগের পক্ষ থেকে বিভাগীয় পরিবহণ কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিও আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। কমিটির অন্য সদস্যরা হলেন, বিভাগীয় যন্ত্র প্রকৌশলী আশিকুর রহমান, বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম ও বিভাগীয় মেডিক্যাল অফিসার শাকিল আহম্মেদ।

রেলের বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম বলেন, অনুমোদিত এ রেলগেটে দুইজন স্থায়ী ও একজন চুক্তিভিত্তিক গেটকিপার রয়েছেন। তারা দিনে ৮ ঘণ্টা করে দায়িত্বে থাকেন। দুর্ঘটনার সময় দায়িত্বে ছিলেন নয়ন হোসেন। তিনি পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
 

শামীম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়