ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাতিয়ায় আগুনে ৬টি দোকান পুড়ে গেছে

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২০ ডিসেম্বর ২০২০  
হাতিয়ায় আগুনে ৬টি দোকান পুড়ে গেছে

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পৌর এলাকায় অগ্নিকাণ্ড ঘটেছে। আগুনে অন্তত ছয়টি দোকানের মালামাল পুড়ে গেছে। 

শনিবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে পৌরসভার চৌমুহনী বাজারে আগুন লাগে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় শনিবার রাতে চৌমুহনী বাজারের বেশিরভাগ ব্যবসায়ী দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। রাত ৩টার দিকে বাজারের ফরিদ বেডিং হাউজ থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় বাজারে থাকা ব্যবসায়ী ও আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে হাতিয়া স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ফরিদ বেডিং হাউজ, মর্জিনা ক্লথ স্টোর, আল আমিন ভারাইটিজ স্টোর, ইয়াছিন স্টোর, আনোয়ার ইলেট্টনিকসহ ছয়টি দোকানের মালামাল ও নগদ টাকা পুড়ে যায়। এতে অন্তত ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। 

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, খবর পেয়ে রাতেই তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

হাতিয়ার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হারুন অর রশিদ বলেন, খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ক্ষতিগ্রস্ত দোকান থেকে পাঁচ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মশার কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।
 

সুজন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়