ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাবনায় চিনিকল চালুর দাবিতে আখচাষিদের বিক্ষোভ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২২ ডিসেম্বর ২০২০  
পাবনায় চিনিকল চালুর দাবিতে আখচাষিদের বিক্ষোভ

পাবনা চিনিকল চালুসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন আখচাষিরা।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১১টায় চিনিকল চত্বরে ‘পাবনা চিনিকল আখচাষি সমিতি’র ব‌্যানারে এ সমাবেশ করা হয়।

আখচাষিদের দাবিগুলো হলো—অবিলম্বে পাবনা চিনিকল চালু করতে হবে, পাবনা চিনিকলের আখ অন্য মিলে সরবরাহ করা যাবে না, গত মাড়াই মৌসুমের আখের দাম ও চিনিকলের শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ করতে হবে, সব চিনিকল চালু রেখে আধুনিকায়ন করতে হবে ও প্রশাসনে রদবদল করতে হবে।

সমাবেশে সমিতির নেতারা বলেন, ‘উৎপাদন বন্ধ থাকায় বিপুল পরিমাণ আখ জমিতে নষ্ট হচ্ছে। আখ মাড়াই না হলে ক্ষতির মুখে পড়বেন চাষিরা। দাবি পূরণ করা না হলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।’

সমাবেশে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ চিনিকল আখচাষি ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহজাহান আলী বাদশা। বক্তব্য রাখেন—ঈশ্বরদী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, শ্রমিকনেতা মোহাম্মদ রশিদুল্লাহ, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার, কৃষক লীগের উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক মুরাদ মালিথা, পাবনা চিনিকল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহীন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, আখচাষি নজরুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে চিনিকল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় সড়ক প্রদক্ষিণ করেন আখচাষিরা। পরে পাবনা-ঈশ্বরদী মহাসড়ক অবরোধের চেষ্টা করেন তারা। তবে পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

শাহীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়