ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভুয়া মুক্তিযোদ্ধা সুলতান দুয়ারীর বিচার দাবিতে মানববন্ধন 

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ২ জানুয়ারি ২০২১  
ভুয়া মুক্তিযোদ্ধা সুলতান দুয়ারীর বিচার দাবিতে মানববন্ধন 

ঝালকাঠিতে অন্য মুক্তিযোদ্ধার সনদে রাষ্ট্রীয় সুবিধা নেওয়া প্রতারক সুলতান আহম্মেদ দুয়ারীর বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে। 

শনিবার (২ জানুয়ারি) সকাল ১১টায় ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হয়। প্রকৃত মুক্তিযোদ্ধা সুলতান হোসেন মাঝির পরিবারসহ স্থানীয়রা মানববন্ধনে অংশ নেয়।

মো. সুলতান আহম্মেদ দুয়ারী নামে এক প্রতারক প্রকৃত মুক্তিযোদ্ধা সুলতান হোসেন মাঝির সনদ কেড়ে নিয়ে দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় সুবিধা ভোগ করেছেন। বিষয়টি ধরা পড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় তার গেজেট ও সনদ বাতিল করেছে। 

মানববন্ধনে প্রকৃত মুক্তিযোদ্ধার পরিবার প্রতারক সুলতান আহম্মেদ দুয়ারীর দীর্ঘদিন ধরে আত্মসাৎ করা মুক্তিযোদ্ধা ভাতার প্রায় ১০ লাখ টাকা ফেরত দেওয়ার দাবি জানান। পরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রকৃত মুক্তিযোদ্ধার স্ত্রী ফরিদা বেগম। এ সময় তার ছেলে মিরাজ মাঝি ও ভাগিনা মো. সোহেল হাওলাদার উপস্থিত ছিলেন। ফরিদা বেগমের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ভাগিনা মো. সোহেল হাওলাদার। 

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, সুলতান হোসেন মাঝির কাছ থেকে মুক্তিযোদ্ধার সনদ নিয়ে ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে সুলতান আহম্মেদ দুয়ারী নিজের নামে মুক্তিযোদ্ধার ভাতা করিয়ে নেন। মুক্তিযোদ্ধা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে রাষ্ট্রীয় সব সুবিধা ভোগ করেছেন তিনি। স্ত্রী ও সন্তানকে মুক্তিযোদ্ধা কোঠায় চাকরি দিয়েছেন। এমনকি মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধাদের ঘরের জন্যও আবেদন করেছেন তিনি। অবশেষে প্রতারক সুলতান আহম্মেদ দুয়ারীর মুক্তিযোদ্ধা সনদ ও গেজেট বাতিল করা হয়। 

গত বছরের ২২ নভেম্বর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব রথীন্দ্রনাথ দত্ত স্বাক্ষরিত চিঠি ঝালকাঠি জেলা প্রশাসনের কাছে আসে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দিতে বলা হয়েছে এই চিঠিতে।  

প্রকৃত মুক্তিযোদ্ধা সুলতান হোসেন মাঝিকে গেজেটভুক্ত করে ভাতা দেওয়ার দাবি জানান তার পরিবার।


 

অলোক/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়