ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাদারীপুরে শিশু ধর্ষণ-হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ৪ জানুয়ারি ২০২১  
মাদারীপুরে শিশু ধর্ষণ-হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী এলাকার দ্বিতীয় শ্রেণির ছাত্রী রাবেয়া আক্তার রিয়াকে ধর্ষণ শেষে হত্যার ঘটনায় দুইজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে আসামিদের উপস্থিতিতে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা এই আদেশ দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন— মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লা (৩০)।  রায় ঘোষণার সন্তোস প্রকাশ করেছে বাদী পক্ষের লোকজন।

মামলার বিবরণে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের গাউস নপ্তীর মেয়ে রাবেয়া আক্তার রিয়া ২০১২ সালের ২৭ নভেম্বর বিকেলে কোচিং শেষে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাকে এক জঙ্গলে নিয়ে ধর্ষণ শেষে হত্যা করে।

এই ঘটনায় পরের দিন নিহতের বাবা গাউস নপ্তী বাদী হয়ে মাদারীপুর সদর থানায় অজ্ঞতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে একই গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লার  (৩০) সম্পৃক্ততা পেয়ে ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি মাসে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

দীর্ঘ ৮ বছর পরে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা দুই আসামিকে দোষী সাব্যাস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

মামলার বাদী গাউস নপ্তী বলেন, ‘আমরা রায়ে খুশি। আগামীতে যেন কোনো মায়ের কোল খালি না হয়। তাই দ্রুত দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’

মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিশেষ পিপি মো. মোছলেম আলী আকন জানান,এই মামলার দুই আসামিকে আদালত মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়াও উভয় আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশও দেন আদালত।

বেলাল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়