ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:৪৫, ৪ জানুয়ারি ২০২১
চাঁপাইনবাবগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঘুঘুডিমা ফুটবল মাঠে ঐহিত্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলার হাজারো দর্শক এই খেলা উপভোগ করেন।

রোববার (৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ঘুঘুডিমা যুব সংঘ ক্লাবের আয়োজনে ঘুঘুডিমা ফুটবল মাঠে ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শামিমা বেগম নামে এক দর্শনার্থী জানান, করোনায় বিনোদনের কোনো ব্যবস্থা না থাকায় পরিবার পরিজন নিয়ে ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখে খুশি অনেকেই। আর এ ধরণের আয়োজনের জন্য আয়োজন কমিটিকে ধন্যবাদ জানান দর্শনার্থীরা। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা প্রতিবছর আয়োজন করার দাবি জানান তিনি।

প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীরা জানান, ঘুঘুডিমা ফুটবল মাঠে ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করতে পারায় খুশি আমরা। এসময় তারা সরকারের সহযোগিতাও চান।

প্রতিযোগিতার আয়োজক কমিটির সভাপতি নাসরিন আকতার জানান, ঘুঘুডিমা ফুটবল মাঠে বিভিন্ন জেলার প্রায় ৪৪টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে দুপুরের পর থেকেই শিশু-কিশোর ও বিভিন্ন বয়সি নারী-পুরুষের ঢল নামে। এসময় মাঠের চারিদিকে থাকা হাজার হাজার দর্শক স্রোতা করতালির মাধ্যমে তাদেরকে উৎসাহ দিয়ে এক মনোমুগ্ধকর পরিবশের সৃষ্টি করে। দর্শকদের বিনোদনের জন্য প্রতিবছর এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা আয়োজন হবে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম জানান, সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে করোনাকালে সামাজিক দূরত্ব বাজায় রেখে বিনোদনের জন্য প্রতিটি গ্রামে ঐতিহ্যবাহী খেলা চালু করা হবে। গ্রাম-বাংলার হারিয়ে যাওয়া খেলাগুলো নিয়ে প্রতিবছর খেলার আয়োজন করা হবে বলেও জানান তিনি।

এসময় প্রতিযোগিতায় প্রথম পুরস্কার একটি রঙ্গিন এলইডি টিভি ও দ্বিতীয় পুরস্কার একটি ১৪ ইঞ্চির রঙ্গিন টেলিভিশ বিজয়ীদের হাতে তুলে দেন অতিথিরা।

এসময় উপস্থিত ছিলেন— গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু, প্যানেল চেয়ারম্যান তাসেম আলী, সাবেক চেয়ারম্যান আরাফুল ইসলাম আজিজি, সমাজসেবক রবিউল ইসলাম টিপুসহ প্রমুখ।

জহির/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়