ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুষ্টিয়ার এসপিকে হত্যার হুমকি

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৪৯, ৫ জানুয়ারি ২০২১
কুষ্টিয়ার এসপিকে হত্যার হুমকি

পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত

কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এই অভিযোগে মামলা করেছে পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) মো. কায়েস মিয়া বাদী হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ও ১৮৬০ সালের পেনাল কোডের ধারায় ৩১ ডিসেম্বর কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। 

সোমবার (৪ জানুয়ারি) সাংবাদিকদের এ তথ্য জানান মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আশরাফুল আলম।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত বছরের ৫ ডিসেম্বর কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করা হয়। অল্প সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। এর রেশ কাটতে না কাটতেই গত ১৭ ডিসেম্বর জেলার কুমারখালী উপজেলায় ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম নেতা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর করা হয়। এবারও দ্রুততম সময়ের মধ্যে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। এ সব ঘটনার প্রতিবাদে গত ২১ ডিসেম্বর কুমারখালীর কয়া মহাবিদ্যালয়ে নাগরিক পরিষদের ব্যানারে আয়োজিত সভায় বক্তব্য রাখেন এসপি তানভীর আরাফাত।

অভিযোগে আরও বলা হয়, এসপির সেই বক্তব্যের ভিডিও ও ছবি খণ্ডিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে উদ্দেশ্যমূলকভাবে প্রচার করছে দুর্বৃত্তরা। এসপিকে হত্যার হুমকিও দেওয়া হচ্ছে। এজাহারে ফেসবুকের এমন ১৭টি ও ইউটিউব চ্যানেলের ১টি আইডি উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আশরাফুল আলম বলেন, ‘বেশ কিছু স্পর্শকাতর ফেসবুক আইডি ও ইউটিউব চ্যানেল পর্যবেক্ষণ করে যাচ্ছি। কারা এগুলো পরিচালনা করছেন অচিরেই তা শনাক্ত করা সম্ভব হবে।
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়