ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

পুলিশ হেফাজতে হত্যা: এসআইসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:২০, ৬ জানুয়ারি ২০২১
পুলিশ হেফাজতে হত্যা: এসআইসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল নগরীর শিক্ষানবীশ আইনজীবী রেজাউল করিমকে (৩০) গোয়েন্দা পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগ এনে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) নিহতের বাবা ইউনুচ মুন্সি এই মামলা দায়ের করলে বিকেলে মেট্রোপলিটন ম‌্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামলাটি আমলে নেন।

মামলায় নগর গোয়েন্দা পুলিশের এসআই মহিউদ্দিন মাহিকে প্রধান এবং তার সঙ্গীয় দুই কনস্টবলকে আসামি করা হয়েছে।

অপরদিকে, পুলিশের গঠন করা তদন্ত টিম তাদের কার্যক্রম শুরু করেছে।

গত ২ জানুয়ারি শনিবার দিবাগত মধ্যরাতে রেজাউল ইসলামের অতিরিক্ত রক্তক্ষরণে শেরে বাংলা মেডিক‌্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এই মৃত্যু পুলিশের নির্যাতনে হয়েছে বলে স্বজন ও এলাকাবাসী দাবি করেছেন।

পুলিশের পক্ষ থেকে অপমৃত্যু মামলা করা হলেও রেজাউলের বাবা ছেলে হত্যার বিচার পাওয়ার জন্য আদালতে মামলা করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ।

আইনজীবী আবুল কালাম আজাদ জানান, এটি একটি চাঞ্চল্যকর মামলা। পুলিশের নির্যাতন ও হেফাজতে রেজাউলের মৃত্যু হয়েছে। তারা দণ্ডবিধির ৩০২/ ৩৪ ধারায় মামলা করেছেন। আদালতের কাছে ন্যায় বিচার পাবেন বলে প্রত্যাশা করেন তিনি।

এদিকে, তদন্ত কমিটির প্রধান উপ-পুলিশ কমিশনার মো. মোক্তার হোসেন বলেন, ‘আমরা ঘটনার তদন্ত করছি। তদন্ত শেষে প্রতিবেদন প্রকাশ করা হবে। সন্তান হারিয়ে রেজাউল করিমের মা-বাবা ইউনুচ মুন্সি ও জেসমিন বেগম ছেলে হত্যার সঠিক বিচার দাবি করেছেন।’

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর নগরীর সাগরদী এলাকা নিজ বাসার সামনে থেকে গোয়েন্দা পুলিশের একটি দল রেজাউলকে আটক করে নিয়ে যায়। এর চার দিন পর তার মৃত্যু হয়।

স্বপন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়