ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুরে হিন্দু পাড়ায় হামলা: ৪৪ আসামি কারাগারে 

নিজস্ব প্রতিবেদক, রংপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ৬ জানুয়ারি ২০২১   আপডেট: ০৯:৫৫, ৬ জানুয়ারি ২০২১
রংপুরে হিন্দু পাড়ায় হামলা: ৪৪ আসামি কারাগারে 

রংপুরের সদর উপজেলার ঠাকুরদাস হিন্দু পাড়ায় হামলা চালিয়ে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও মালামাল লুটের মামলার ৪৪ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। ফেসবুকে ধর্মের অবমাননা করে স্ট্যাটাস দেওয়ার অভিযোগ কেন্দ্র করে ওই হামলা করা হয়।   

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আসামিরা। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোয়েবুর রহমান শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আসামিপক্ষের আইনজীবী কাওছার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের মিথ্যাভাবে পুলিশ মামলায় জড়িয়েছে। জামিনের আবেদন করা হলে আদালতের বিচারক তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশি প্রহরায় আসামিদের কারাগারে পাঠানো হয়।

সনাতন ধর্মালম্বী যুবক টিটুর বিরুদ্ধে ধর্ম অবমাননা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১৭ সালের ১০ নভেম্বর ঠাকুরদাস হিন্দু পাড়ায় এক দল উচ্ছৃঙ্খল মানুষ হামলা চালিয়ে অর্ধ শতাধিক বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও মালামাল লুট করে। এ ঘটনায় গঙ্গচড়া থানায় মামলা হয়। পরে পুলিশ তদন্ত করে ২৬৮ জনের নামে চার্জশিট দাখিল করে। আদালত চার্জশিট গ্রহণ করে আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

নজরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়