ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জোড় মাথার সেই নবজাতক ঢামেকের পথে

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৬ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:০৪, ৬ জানুয়ারি ২০২১
জোড় মাথার সেই নবজাতক ঢামেকের পথে

জোড়া মাথার সেই নবজাতককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) বিকেলে নবজাতকটিকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন মাগুরা-২ আসনের সাংসদ অ‌্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

গতকাল মঙ্গলবার বিকেলে জেলা সদরের জাহান প্রাইভেট হাসপাতালে জন্ম নেয় শিশুটি। সন্ধ্যায় শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়।

সদর উপজেলার জগদল গ্রামের দমদমা পাড়ার দরিদ্র কৃষক পলাশ মোল‌্যার স্ত্রী সোনালি বেগম (৩০) শিশুটির জন্ম দেন। 

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. অমর প্রসাদ বিশ্বাস জানান, বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন শিশুটির দুটি মাথা থাকলেও একজোড়া করে হাত এবং পা। হাসপাতালে পর্যবেক্ষণে থাকা শিশুটি সুস্থ রয়েছে। তবে উন্নত চিকিৎসা এবং পর্যবেক্ষণের জন্যে ঢাকায় পাঠানো হলো। তবে শিশুটির মা মাগুরায় চিকিৎসাধীন আছেন।

তিনি আরও জানান, শিশুটির দুটি মাথাই সক্রিয় আছে। কান্নাকাটিও করছে। আপাতদৃষ্টিতে সুস্থ মনে হলেও শ্বাসকষ্ট রয়েছে। সে অনুযায়ী চিকিৎসাও দেওয়া হয়েছে। 

শিশুটির বাবা পলাশ জানান, আট বছর আগে সোনালি বেগমের সঙ্গে তার বিয়ে হয়। তাদের ছেলের বয়স ছয় বছর। নাম তামিম। অন্যান্য শিশুদের মতো সে সুস্থ এবং স্বাভাবিক। 

তিনি বলেন, ‘গতকাল জন্ম নেওয়া মেয়ে শিশুর দুটি মাথা কিন্তু শরীর একটাই। আর্থিক অসচ্ছলতার কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিতে পারছিলাম না। এমপি সাহেব ব্যবস্থা করে দিয়েছেন। আল্লাহ তার ভালো করবেন।’

শাহীন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়