ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউপি সদস্য অপহরণের ৬ ঘণ্টা পর উদ্ধার: গ্রেপ্তার ২

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:১১, ৭ জানুয়ারি ২০২১
ইউপি সদস্য অপহরণের ৬ ঘণ্টা পর উদ্ধার: গ্রেপ্তার ২

পাবনায় অপহৃত ইউপি সদস্য কোবাদ আলী ব্যাপারীকে (৫৩) অপহরণের ছয় ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ‌্য জানান
এর আগে বুধবার (৬ জানুয়ারি) রাতে পাবনা সদর উপজেলার চর আশুতোশপুর বাজার সংলগ্ন একটি মেহগনি গাছের বাগান থেকে অপহৃত কোবাদকে উদ্ধার করে পুলিশ। সেসময় দুই অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়।

ইউপি সদস্য কোবাদ আলী আমিনপুর থানার বাঘইল মধ্যপাড়া গ্রামের মৃত হাকিম ব্যাপারীর ছেলে এবং সুজানগর ইউনিয়নের রানীনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য।

দুই অপহরণকারী হলো- পাবনা শহরতলীর সিঙ্গা উত্তরপাড়ার আহমেদ অলীর ছেলে মো. মামুন(২১) এবং পাবনা সদর উপজেলার চর আশুতোশপুর গ্রামের দেওয়ান আব্দুল্লাহর ছেলে দেওয়ান আসাদুল্লাহ তুষার (২৫)।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, বুধবার দুপুরে কোবাদ আলী ব্যাপারী আমিনপুর থেকে বাসে করে পাবনায় মেয়ের শ্বশুর বাড়ির উদ্দেশ্যে রওনা হন। বাস থেকে নেমে রিক্সায় চড়ে শহরতলীর মেরিল বাইপাস রোড এলাকায় পৌঁছলে ৫/৬ জন দুষ্কৃতকারী অস্ত্রের মুখে তাকে অপহরণ করে নিয়ে যায়।

পরে তার পরিবারের কাছে মোবাইল ফোনে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরিবার বিকাশে দুই দফায় অপহরণকারীদের ৪৫ হাজার টাকা দেয়। বাকি টাকা পেতে অপহরণকারীরা কোবাদ আলীকে মারধর করে। এ অবস্থায় কোবাদের স্বজনরা পাবনার পুলিশ সুপারকে ঘটনাটি জানায়।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মাসুদ আলমের নেতৃত্বে গোয়েন্দা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে কোবাদকে উদ্ধারসহ অপহরণ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

পুলিশ সুপার আরও জানান, প্রাথমিকভাবে জানা গেছে গ্রেপ্তার দুজন পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। তারা বিভিন্ন সময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে একইভাবে অপহরণ করে স্বজনদের কাছ থেকে মুক্তিপণ আদায় করে আসছিল। 

চক্রের অন্য সদস্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

শাহীন রহমান/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়