ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৩

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২২:২৭, ৮ জানুয়ারি ২০২১
প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৩

নোয়াখালীর চাটখিল উপজেলায় মো. মাসুদ (৩৮) নামের এক সৌদি প্রবাসীকে অপহরণ করে নগ্ন ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মুক্তিপণ আদায় করেছে অপহরণকারীরা। এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে ওই তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে ওই প্রবাসী বাদী হয়ে চাটখিল থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তার হওয়া ব‌্যক্তি হলেন—চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নের পশ্চিম শোশালিয়া এলাকার আমিন উল্যাহর ছেলে ছালাউদ্দিন কামরান আকাশ (২০), লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের আলীপুর গ্রামের হাফিজ পাটোয়ারীর ছেলে বাবু হোসেন (৩০) ও একই বাড়ির বনি আমিনের ছেলে দিদার হোসেন জনি (১৮)।

মাসুদ অভিযোগ করেছেন, গত ২৫ ডিসেম্বর চাটখিল বাজারে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হন তিনি। চাটখিল-খিলপাড়া সড়কের মজ্জতপুর এলাকা থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় উঠেন। ওই সময় অটোরিকশায় একজন নারী ও একজন পুরুষ ছিলেন। কিছু দূর যাওয়ার পর পাশের ওই নারী ও পুরুষ মাসুদকে ছুরির ভয় দেখিয়ে চোখ, মুখ ও হাত বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে থাকা আরও ১০-১২ জন তাদের সঙ্গে যুক্ত হয়। তারা মাসুদকে এলোপাথারি পিটিয়ে জখম করে এবং বিবস্ত্র করে ওই নারীর সঙ্গে অশ্লীল ছবি তোলে। ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ১০ লাখ টাকা দাবি করে। মাসুদ তার পরিবারের সদস‌্য ও আত্মীয়-স্বজনদের সঙ্গে যোগাযোগ করে বিকাশসহ বিভিন্ন মাধ্যমে ১ লাখ ৫৩ হাজার টাকা অপহরণকারীদের দেন। একপর্যায়ে মাসুদ অসুস্থ হয়ে পড়লে অপহরণকারীরা রাতে তাকে একটি সিএনজিচালিত অটোরিকশায় করে এনে চোখ বাঁধা অবস্থায় দশঘরিয়া বাজারের পাশের সড়কে ফেলে যায়।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাতে প্রবাসী মো. মাসুদ বাদী হয়ে চারজনের নাম উল্লেখ এবং ৪-৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা বিকাশ নাম্বারের সূত্র ধরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শুক্রবার (৮ জানুয়ারি) সকালে ছালাউদ্দিন কামরান আকাশসহ তিন আসামিকে আটক করা হয়েছে। বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

সুজন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়