Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ১০ জানুয়ারি ২০২১  
রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

মেয়র বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। রোববার (১০ জানুয়ারি) সকাল থেকে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে স্বাধীনতাকামী বাঙালি জাতির ওপর পাকিস্তানি সামরিক বাহিনীর আক্রমণ শুরুর পরই ধানমন্ডির বাড়ি থেকে গ্রেপ্তার হন বঙ্গবন্ধু। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন শেখ মুজিবুর রহমান। সেই দিন অপরাহ্ণে বঙ্গবন্ধুকে বহনকারী বিমান তেজগাঁও বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে। 

দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মহানগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল করিম বাবুল, নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন। স্বাধীনতা চত্বরে ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও শ্রদ্ধা জানান। 

এদিকে, দিবসটি উপলক্ষে শোভাযাত্রা বের করে রাজশাহী জেলা আওয়ামী লীগ। সকালে রাজশাহী কলেজের সামনে গিয়ে এই শোভাযাত্রা শেষ হয়। পরে রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা। 

এ সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাবলুসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

দিবসটি উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রাজশাহীর বিভিন্ন মসজিদে দোয়ার আয়োজন করা হয়। মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ভাষণ।

তানজিমুল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়