ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টাঙ্গাইলে ৫ পৌরসভায় নির্বাচনী প্রচারণা শুরু

টাঙ্গাইল প্রতিনিধি    || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ১২ জানুয়ারি ২০২১   আপডেট: ১০:২৬, ১২ জানুয়ারি ২০২১
টাঙ্গাইলে ৫ পৌরসভায় নির্বাচনী প্রচারণা শুরু

প্রতীক বরাদ্দের মাধ্যমে টাঙ্গাইলের পাঁচটি পৌরসভার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। আগামী ৩০ জানুয়ারি এ সব পৌরসভার নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

সোমবার (১১ জানুয়ারি) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ উপলক্ষে সকাল থেকে প্রার্থীরা নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে সেখানে হাজির হন।

প্রতীক হাতে পেয়ে প্রার্থীরা নির্বাচনী প্রচারে নেমে পড়েন। তারা কর্মী-সমর্থকদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন।

টাঙ্গাইল পৌরসভা: এই পৌরসভায় মেয়র পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ১৮টি ওয়ার্ডে ৮৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৬টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৩ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থী সিরাজুল হক আলমগীরকে নৌকা, মাহমুদুল হক সানুকে ধানের শীষ আর মো. আবদুল কাদেরকে হাতপাখা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। পৌরসভায় মোট ভোটার ১ লাখ ২৪ হাজার ৪২৫ জন। এর মধ্যে ৬০ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬৪ হাজার ৯১ জন নারী ভোটার। 

মির্জাপুর পৌরসভা: মির্জাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনীত সালমা আক্তার ও বিএনপি মনোনীত মো. শফিকুল ইসলাম। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী রয়েছেন। পৌরসভায় ভোটার ২১ হাজার ৬৬৯ জন। এর মধ্যে ১০ হাজার ১৯১ জন পুরুষ ও ১১ হাজার ৪৭৮ জন মহিলা ভোটার।

ভূঞাপুর পৌরসভা: ভূঞাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. মাসুদুল হক মাসুদ, বিএনপি মনোনীত মো. জাহাঙ্গীর হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল সাত্তার আছেন জগ প্রতীক নিয়ে। এছাড়াও এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩৩ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী রয়েছেন। পৌরসভার ভোটার ২১ হাজার ৭২৯ জন। এর মধ্যে ১০ হাজার ৭৮৯ জন পুরুষ ও ১০ হাজার ৯৪০ জন মহিলা ভোটার।

মধুপুর পৌরসভা: ৯টি ওয়ার্ড নিয়ে মধুপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. সিদ্দীক হোসেন ও বিএনপি মনোনীত মো. আ. লতিফ পান্না। এছাড়াও এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। পৌরসভার ভোটার ৪১ হাজার ৯৩৯ জন। এর মধ্যে ২০ হাজার ৭৫২ জন পুরুষ ও ২১ হাজার ১৮৭ জন মহিলা ভোটার।

সখীপুর পৌরসভা: ৯টি ওয়ার্ড নিয়ে সখীপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রচারণা চালাচ্ছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. আবু হানিফ আজাদ, বিএনপি মনোনীত মো. নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী মো. সানোয়ার হোসেন সজীব (জগ)। এছাড়াও এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। পৌরসভার ভোটার ২২ হাজার ৩৩৭ জন। এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ ও ১১ হাজার ৫৭৫ জন মহিলা ভোটার।
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়