RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ১৩ জানুয়ারি ২০২১  
গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন মুক্তিযোদ্ধারা।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১টায় স্থানীয় পৌর পার্কে বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমানের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল, মতিয়ার রহমান খান, মোশারফ হোসেনসহ অনেকে বক্তব্য রাখেন।

এসময় যাচাই-বাছাই বন্ধসহ ৭ দফা দাবি জানিয়ে বক্তরা বলেন, ‘যাচাই-বাছাইয়ের নামে মুক্তিযোদ্ধাদের হায়রানী করা হচ্ছে। দ্রুত এসব বন্ধ করতে হবে।’

পরে পৌর পার্ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে গিয়ে শেষ হয়। এসব কর্মসূচিতে জেলার পাঁচ উপজেলার মুক্তিযোদ্ধারা অংশ নেন। এরপর প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসক বরাবর ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়। 

দাবিগুলো হলো- আগামী ৩০ জানুয়ারির মধ‌্যে মুক্তিযোদ্ধাদের অবাঞ্চিত ও অনাকাঙ্খিত যাচাই-বাছাই বন্ধ করতে হবে, মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদসহ আইডি কার্ড দিতে হবে, জেলা প্রশাসকগণের মাধ্যমে সকল জেলায় মুক্তিযোদ্ধা সংসদের একটি নিরপেক্ষ কমিটি গঠন করতে হবে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণের অর্থ প্রদান বরাদ্দ করতে হবে; 

অনাকাঙ্খিতভাবে মুক্তিযোদ্ধাদের ভাতা বন্ধ না করে সকল মুক্তিযোদ্ধার ভাতা চালু রাখতে হবে, জামুকা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সকল অনিয়ম ও মুক্তিযোদ্ধা হয়রানী বন্ধ করতে হবে এবং জামুকা ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের চাকরিতে দায়িত্ব পালনের জন্য মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়োগ দিতে হবে।

বাদল সাহা/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়