ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কমলগঞ্জে ৩ মেয়র প্রার্থীর এজেন্টকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৬, ১৪ জানুয়ারি ২০২১  
কমলগঞ্জে ৩ মেয়র প্রার্থীর এজেন্টকে জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত নৌকা, বিএনপি মনোনীত ধানের শীষ ও এক সতন্ত্র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীর ৮ জন এজেন্টকে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিতের লক্ষ্যে তিনঘন্টা ব্যাপী চালানো অভিযানে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এই জরিমানা করা হয়।

আসন্ন কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী, মৌসুমী আক্তার এবং অর্ণব মালাকার।

এ সময় প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বড় বড় বিলবোর্ড স্থাপন, বড় ব্যানারসহ বেশ কিছু আচরণবিধি ভঙ্গ করায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীর ৮ জন এজেন্টকে ভ্রাম্যমাণ আদালতের ৮টি পৃথক মামলায় ১৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে কমলগঞ্জ থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার বলেন, কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সাইফুল্লাহ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়