RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচনের ২ দিন আগে মেয়র প্রার্থীর মৃত‌্যু 

নীলফামারী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৩১, ১৪ জানুয়ারি ২০২১
নির্বাচনের ২ দিন আগে মেয়র প্রার্থীর মৃত‌্যু 

নির্বাচনের দুই দিন আগে নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র প্রার্থী অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার (৬৭) মারা গেছেন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ৭টায় ঢাকার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান জানান, ডায়াবেটিস ও শ্বাসকষ্ট নিয়ে ১৫ দিন আগে হাসপাতালে ভর্তি হন অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার। সেখানে তৃতীয় দফায় কোভিড-১৯ পজিটিভ আসে। এরপর বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় তার মরদেহ অ্যাম্বুলেন্সে করে সৈয়দপুর নিয়ে যাওয়া হবে।  শুক্রবার (১৫ জানুয়ারি) বাদ জুমা পাটোয়ারী পাড়া মকবুল হোসেন কলেজ মাঠে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক করবস্থানে দাফন করা হবে।
মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে রিয়াদ হোসেন সরকার রানা যুক্তরাষ্ট্র প্রবাসী। তিনি বর্তমানে সেখানেই অবস্থান করছেন।

অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার চারবারের নির্বাচিত মেয়র, সাবেক সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক এবং সৈয়দপুর (সাংগঠনিক) জেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। আমজাদ হোসেন সরকার এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। তবে এবার তিনি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আগামী ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচনে নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।

সহকারী রিটার্নিং ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান,  আমজাদ হোসেন সরকারের মৃত্যুর কারণে পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। খুব শিগগিরই নতুন করে পৌরসভার তফসিল ঘোষণা করা হবে।
তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক জানিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

সিথুন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়