Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

রংপুরে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৫ জানুয়ারি ২০২১  
রংপুরে জেঁকে বসেছে শীত

রংপুর অঞ্চলে শীত জেঁকে বসেছে। হিমেল হাওয়া আর মৃদু শৈত্য প্রবাহ কাবু করছে শীতার্ত মানুষকে।

শুক্রবার (১৫ জানুয়ারি)  রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান বিষয়টি জানিয়েছেন।

এদিকে, শীতে হতদরিদ্র মানুষরা কষ্টে দিন যাপন করছে।  শীতজনিত কারণে শিশু ও বৃদ্ধদের ঠাণ্ডাজনিত রোগবালাই বাড়ছে আশংকাজনক হারে। প্রতিদিন এই অঞ্চলের মেডিক‌্যাল কলেজ হাসপাতালসহ উপজেলার সরকারি হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বাড়ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে এটাই  সর্বনিম্ন তাপমাত্রা। দিনাজপুরের তাপমাত্রা ছিল ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রাতে তাপ মাত্রা আরও কমবে। গত কয়েকদিন থেকে আকাশ ছিল মেঘলা। ঘন কুয়াশায় প্রায় সারাদিন সূর্যের আলো দেখা যায়নি। শনিবার রংপুর অঞ্চলের তাপমাত্রা আরও কমবে। এ অবস্থা আরও  কয়েকদিন চলতে পারে।

রংপুর ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আকতারুজ্জামান জানান, কদিন থেকে এ অঞ্চলে শীত তার আপন রুপে ফিরে আসায় শীতার্ত মানুষের দুর্ভোগ বাড়তে শুরু করেছে। শীতের তীব্রতায় অনেকে গরম পোশাক পরলেও হতদরিদ্ররা পড়েছেন বেকায়দায়। বিশেষ করে গ্রামাঞ্চল ও চর এলাকার লোকজনের অবস্থা খারাপ। শীতে কাবু হয়ে পরেছেন দিনমজুরসহ খেটে খাওয়া মানুষ। কাজে যেতে না পেরে দুর্ভোগে পড়েছেন অনেকে।

এদিকে, ছিন্নমূল ও হতদরিদ্রদের কষ্ট লাঘবে জেলায় সকারিভাবে ৫১ হাজার কম্বল পাওয়া বিতরণ করা হয়েছে। আরও শীত বস্ত্রের চাহিদা পাঠানো হয়েছে। সেগুলো খুব শিগগিরি বিতরণ কর হবে।

রংপুর/নজরুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়