ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈশ্বরদীতে বিএনপি মেয়র প্রার্থীকে মারধরের অভিযোগ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৩১, ১৬ জানুয়ারি ২০২১
ঈশ্বরদীতে বিএনপি মেয়র প্রার্থীকে মারধরের অভিযোগ

পাবনার ঈশ্বররদী পৌর নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী রফিকুল ইসলাম নয়নকে মারধর করে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টার দিকে ভোট শুরুর পর সকাল সাড়ে ৯টার দিকে পৌরসভার ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ভোট পরিদর্শনে গেলে বিএনপি মেয়র প্রার্থী রফিকুল ইসলাম নয়নকে মারধর করে নৌকার সমর্থকরা। পরে পুলিশের উপস্থিতিতে তাকে জোর করে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয় বলে দাবি বিএনপি প্রার্থীর।

রফিকুল ইসলাম নয়ন অভিযোগ করে জানান, জোর করে নৌকার পক্ষে সিল মারতে বাধ্য করা হচ্ছে। এভাবে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তবে তিনি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন।

তবে, অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ মেয়র প্রার্থী ইসাহক মালিথা জানান, নিশ্চিত পরাজয় জেনে বিএনপি প্রার্থী হামলার নাটক সাজিয়ে নির্বাচন বিতর্কিত করার চেষ্টা করছেন।

এ বিষয়ে ঈশ্বররদী পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)পিএম ইমরুল কায়েসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

নির্বাচন ঘিরে উত্তেজনা বিরাজ করছে সাঁথিয়া পৌরসভাতেও। সকাল সাড়ে ৯টার দিকে সাঁথিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের অভিযোগে কয়েকজন বহিরাগত যুবকের সঙ্গে কথা কাটাকাটি হয় বিএনপি প্রার্থী সিরাজুল ইসলামের। এ সময় তাকে লাঞ্ছিত করে নৌকার সমর্থকরা। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাঁথিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আলমগীর কবীর জানান, সকালে জাল ভোট দেওয়ার অভিযোগ করেন বিএনপি প্রার্থী, তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বর্তমানে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে।

অপর দুটি পৌরসভার মধ্যে ভাঙ্গুড়া পৌরসভাতে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী গোলাম হাসনায়েন রাসেল। সেখানে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া, ফরিদুপর পৌরসভায় ইভিএম পদ্ধতিতে মেয়রসহ সাধারণ ও সংরক্ষিত আসনের পৌর নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

শাহীন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়