ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘পাহাড়ে ঝুঁকিপূর্ণ বাসরতদের নিরাপদ জায়গায় পুনর্বাসন করা হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১০:৩০, ১৭ জানুয়ারি ২০২১
‘পাহাড়ে ঝুঁকিপূর্ণ বাসরতদের নিরাপদ জায়গায় পুনর্বাসন করা হবে’

উচ্ছেদ নয়, নিরাপদ জায়গায় পুনর্বাসনের ব্যবস্থা করা হবে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসতবাড়ির বাসিন্দাদের।

বলেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এর মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

শনিবার (১৬ জানুয়ারি) তিনি নগরীর পাহাড়তলী, লালখান বাজার ও বাগমনিরাম ওয়ার্ডে গণসংযোগ করেন। এ সময় আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থী পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসরতদের এ কথা বলেন। 

তিন ওয়ার্ডের পথসভায় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না এটা আওয়ামী লীগ সরকারের প্রতিশ্রুতি। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার পদক্ষেপে সারাদেশে গৃহহীনদের জন্য পর্যায়ক্রমে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে।  ২০১৯-২০ ও ২০২০-২১ দুই অর্থ বছরে ২৪ হাজার ৫৩৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহনির্মাণ করে দিতে কাজ করছে আওয়ামী লীগ সরকার।

রেজাউল করিম চৌধুরী বলেন, পাহাড়তলী, লালখান বাজার, বাগমনিরাম ওয়ার্ড চট্টগ্রামের ঐতিহ্য।  পাহাড় ঘেরা সবুজ শ্যামলঘেরা এলাকা চট্টগ্রামকে বৈচিত্রময়তা দিয়েছে। অন্যান্য জেলা ও দেশের মানুষ এ এলাকায় এসে শান্তির পরশ পায়। হাতে গোনা অসাধু কিছু মানুষের জন্য এমন সুন্দর এলাকার সামাজিক পরিবেশ বিনষ্ট হতে দেয়া যায় না।  যারা পাহাড়ের আশ্রয়ে জঙ্গি আস্তানা, মাদক আখড়া গড়ে দখলবাজিতে লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়তে হবে।

পথ সভায় চট্টগ্রাম বিভাগে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেন, আজ বিশ্বজনীন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে, তখন একটি চক্র নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। জঙ্গি রাজাকারদের উপর ভর করে গুজব ছড়িয়ে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে ক্ষমতায় যেতে চেয়ে প্রতিরোধের মুখে ব্যর্থ হয়েছে।  তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে আবারো নতুন ষড়যন্ত্রের বীজ বোনার অপচেষ্টা করছে। 

নৌকা প্রতীকে ভোট চেয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে তাদের ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিতে হবে।

গণসংযোগকালে আরো উপস্থিত ছিলেন নগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, যুগ্ম সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম দিদার, সদস্য হাজ্বী বেলাল আহম্মদ, খুলশী থানা আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মেদ হোসেন হিরন, যুগ্ম আহবায়ক মমিনুল হক, নগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সিদ্দিক আহম্মদ, পাহাড়তলী ওয়ার্ডের সাধারণ সম্পাদক কায়সার মালিক, ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১৪নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলাল, ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী গিয়াস উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল বশর, মহিলা কাউন্সিলর প্রার্থী আনজুমানারা বেগম ও তছলিমা বেগম নুরজাহান।

চট্টগ্রাম/রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়