ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশের ওপর হামলা-ভাঙচুর: ২ মামলা দায়ের, গ্রেপ্তার ৫

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ১৭ জানুয়ারি ২০২১  
পুলিশের ওপর হামলা-ভাঙচুর: ২ মামলা দায়ের, গ্রেপ্তার ৫

গাইবান্ধা পৌরসভা নির্বাচনে কোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় সদর থানায় র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে দুটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাফুজার রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। 

ওসি মো. মাহাফুজার রহমান বলেন, সরকারি কাজে বাধা, সন্ত্রাসী কর্মকাণ্ড, ব্যার ও পুলিশের গাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ, নির্বাচনি সরঞ্জাম ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৩ ক্যাম্পের উপপরির্দশক (এসআই) মোসলেম বাদী হয়ে একটি ও পুলিশের উপপরির্দশক (এসআই) মোক্তাদির রহমান বাদী হয়ে অপর মামলা করেছেন। যেহেতু সরকারের দুটি সংস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই জন্য তাদের পক্ষ থেকে পৃথক মামলা হয়েছে; যদিও অভিযোগ একই।

ওসি আরও জানান, দুই মামলায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আনোয়ার-উল সরোয়ার শাহিবসহ ৪১ জন নামীয় এবং অজ্ঞাত দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি মো. মাহাফুজার রহমান। তিনি বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কোমরনই এলাকাসহ পৌরশহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যার দিকে ফলাফল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা, তাদের তিনটি গাড়ি ভাঙচুর এবং একটিতে অগ্নিসংযোগ করা হয়। এ সময় পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের কর্মীসহ অন্তত আটজন জন আহত হয়। 

দয়াল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়