Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

২০ বছর পর নৌকা ভাসলো কুলাউড়ায়

সাইফুল্লাহ হাসান, মৌলভীবাজার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:১৬, ১৮ জানুয়ারি ২০২১
২০ বছর পর নৌকা ভাসলো কুলাউড়ায়

স্রোতের বিপরীতে বরাবরই কুলাউড়ার মানুষের অবস্থান। মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা ১৯৯৬ সালে গঠিত হয়। এরপর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী প্রয়াত আব্দুল মালিক চেয়ারম্যান নির্বাচিত হন। সেই থেকে বিএনপি ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী পৌরসভায় নির্বাচিত হয়ে আসছেন।

কিন্তু এবার তা ভিন্ন। দীর্ঘ দুই দশক পর কুলাউড়ায় পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ নৌকা প্রতীক নিয়ে বিজয় লাভ করেন।

অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ নৌকা প্রতীক নিয়ে লড়াই করে ১৫৩ ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে চমক দেখালেন কুলাউড়াবাসীকে। তার প্রাপ্ত ভোট ৪ হাজার ৮৩৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাজান মিয়া জগ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৬৮৫ ভোট। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মো. শফি আলম ইউনুছ নারকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৯৯৪ ভোট এবং বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও সাবেক মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ ১৭৭৬ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।

শনিবার রাত ৮টায় উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাচনী কন্ট্রোলরুমে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন কুলাউড়া পৌরসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নি অফিসার ও সিলেটের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা।

বিজয়ী প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ’র সাথে আলাপকালে রাইজিংবিডিকে বলেন, এই বিজয় সমগ্র কুলাউড়া পৌরবাসীর। জননেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের বিজয়ে কুলাউড়া পৌরসভার সম্মানিত ভোটার, দলীয় নেতাকর্মী, প্রশাসন ও শোভাকাঙ্ক্ষীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা। দীর্ঘ পরে নৌকা বিজয় হওয়ায় আমি আনন্দিত। মনে হচ্ছে দীর্ঘ একটা সময় পর একটা জায়গায় সফল হয়েছি। একটা হচ্ছে নির্বাচনে জয় আর সাথে নৌকার জয়।

তিনি আরও বলেন, দীর্ঘদিন পৌরবাসী সেবা থেকে বঞ্চিত ছিল। এখন তারা বুঝতে পেরেছে কাকে দিয়ে উন্নয়ন হবে। কাকে নির্বাচিত করলে ভোটাররা তাদের ন্যায্য অধিকার ফিরে পাবে, সে জন্যই তারা আমাকে নির্বাচিত করেছে।

বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সেগুলো নিয়ে কাজ করার বিষয়ে তিনি বলেন, বর্তমানে পৌরসভার মূল সমস্যা হচ্ছে জলাবদ্ধতা, সেটি কিভাবে দূর করা যায় সে লক্ষ্যে পরিকল্পনা নিবো। পৌরবাসীর নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার পাশাপাশি জীবনমান উন্নয়নে প্রতিটি ওয়ার্ডের মানুষের সঙ্গে আলাপ-আলোচনা করে একটি আধুনিক পৌরসভা প্রতিষ্ঠা করাই আমার চ্যালেঞ্জ।

উল্লেখ্য, ১৯৯৬ সালের জাতীয় নির্বাচনে কুলাউড়ায় নৌকা প্রতিকে নির্বাচন করে এমপি হয়েছিলেন ঢ‌াকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। এরপর থেকে জাতীয় নির্বাচন, উপজেলা পরিষদ, পৌরসভা নির্বাচনে নৌকার পালে হাওয়া লাগাতে পারেননি কেউ। বেশিরভাগ ক্ষেত্রে দলীয় অভ্যন্তরীণ কোন্দলই এর কারণ। যদিও বিগত ইউনিয়ন নির্বাচনে ১৩ ইউনিয়নের ৪ ইউনিয়নে নৌকার জয় হলেও উপেক্ষিত বেশিরভাগ ইউনিয়ন।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়