Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

শ্রীপুরে ইমাম লাঞ্ছিত, প্রতিবাদে বিক্ষোভ

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৩২, ১৮ জানুয়ারি ২০২১
শ্রীপুরে ইমাম লাঞ্ছিত, প্রতিবাদে বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুর উপজেলার চকপাড়া গ্রামে তুচ্ছ কারণে স্থানীয় মসজিদের ইমামকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় মসজিদ কমিটির সভাপতি বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে রাইজিংবিডিকে বলেন, এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।  

অভিযুক্ত রফিকুল ইসলাম রফিক (৩৫) চকপাড়া গ্রামের মৃত বেলাল উদ্দিনের ছেলে। তিনি মাওনা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। লাঞ্ছিত মুফতি আব্দুল মজিদ (৩২) চকপাড়া গ্রামে ভাড়া বাসায় থেকে উত্তর চকপাড়া বাইতুন নুর জামে মসজিদে ইমামতি করার পাশাপাশি স্থানীয় মাদ্রাসায় শিক্ষকতা করেন।

ইমাম মুফতি আব্দুল মজিদ বলেন, আওয়ামী লীগ নেতা রফিকের বাড়ির পাশে তিনি পরিবারসহ ভাড়া থাকেন। শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ১১টার দিকে মৃত এক ব্যক্তির মিলাদ মাহফিলের জন্য গরুর জবাই করতে তাকে ডাকা হয়। তিনি ঘুমিয়ে থাকায় তার উঠতে কিছুটা দেরি হওয়ায় রফিক তাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এক পর্যায়ে তাকে ‘জুতাপেটা’ করেন।

এ ঘটনার প্রতিবাদে সোমবার (১৮ জানুয়ারি) সকালে ওই আওয়ামী লীগ নেতার বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করেছেন এলাকার শতাধিক মুসল্লি। এ ব্যাপারে অভিযুক্ত রফিকুল ইসলাম রফিক বলেন, ‘হুজুরের সঙ্গে সামান্য ভুল বুঝাবুঝি হয়েছিল। তা আমরা দুইজনেই সমাধান করে ফেলেছি।’

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবু সায়েম বলেন, ‘ইমামকে মারধরের ঘটনায় থানায় অভিযোগ দিয়েছে।’ এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন আবু সায়েম।

রফিক/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়