Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

পৌর নির্বাচন: সিলেটে ৪ আ.লীগ-যুবলীগ নেতাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৭, ১৮ জানুয়ারি ২০২১
পৌর নির্বাচন: সিলেটে ৪ আ.লীগ-যুবলীগ নেতাকে অব্যাহতি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জের চার নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য গোলাপগঞ্জ পৌরসভা ও জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে তারা স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়েছেন।

সোমবার (১৮ জানুয়ারি) সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান তাদের অব্যাহতি দেন। এই চারজনের মধ্যে যুবলীগের এক নেতা রয়েছেন, তাকে অব্যাহতির সিদ্ধান্ত বাস্তবায়ন করতে জেলা যুবলীগ সভাপতি ও সম্পাদককে নির্দেশনা দেওয়া হয়েছে।

এই চার নেতা হলেন- গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আমিনুল ইসলাম রাবেল, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ (পাপলু), জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ এবং জকিগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. আব্দুল আহাদ।

অব্যাহতির বিষয়ে পরবর্তী চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করেছে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক।

দেশে পৌরসভা রয়েছে মোট ৩২৯টি। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় গত ২৮ ডিসেম্বর। আর ইভিএম ও ব্যালটে দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট গ্রহণ করা হয় গত ১৬ জানুয়ারি। তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি।

আইন অনুযায়ী, মেয়াদ শেষের পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে পৌরসভার নির্বাচন অনুষ্ঠান করতে হয়। 

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়