Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

সেতুটি নিজস্ব অর্থায়নে ঠিক করে দিলেন চেয়ারম্যান

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৬, ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ০৮:২৬, ১৯ জানুয়ারি ২০২১
সেতুটি নিজস্ব অর্থায়নে ঠিক করে দিলেন চেয়ারম্যান

জামালপুরের বকশীগঞ্জ ভয়াবহ বন্যায় রাস্তা ভেঙে খাল তৈরি হওয়ায় সেই খালের ওপর ১১৫ ফুট কাঠের সাঁকো নির্মাণ করে দিয়েছেন ইউপি চেয়ারম্যান।

স্থানীয় জনগোষ্ঠীর অসুবিধার কথা চিন্তা করে নিজস্ব তহবিল থেকে ওই সাঁকোটি নির্মাণ করে দেন সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু।

সোমবার (১৮ জানুয়ারি) খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০ সালে ভয়াবহ বন্যায় সাধুরপাড়া গ্রামে সড়ক ভেঙে একটি বিশাল খাল হয়। বন্যার পানি শুকিয়ে গেলে কয়েকটি গ্রামের মানুষের চলাচলে ব্যাপক দুর্ভোগের সৃষ্টি হয়েছে। সেতুটি না থাকায় ৫ মিনিটের পথ ৪০ মিনিট ঘুরে পৌঁছাতে হয়েছে, অসুস্থ রোগী বা অন্তঃসত্ত্বা নারীদের হাসপাতালে নিতে স্বজনদের বিড়ম্বনার শিকার হতে হতো। সেতুটির ওভাবে আশপাশে গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগে শেষ ছিল না।    

সাধুরপাড়া গ্রামের ব্যবসায়ী রফিক জানান, সেতু না থাকায় দুর্ভোগের শিকার হতে হয়েছে এলাকাবাসীকে। বিশেষ করে শিক্ষার্থীদের স্কুল-কলেজে যেতে এবং অসুস্থ ব্যক্তিদের জরুরি চিকিৎসায় দুর্ভোগ পোহাতে হতো। প্রতিনিয়ত নদীতে ভিজে পার হয়ে কাজ করতে হতো। সেতু না থাকায় দু-পারের মানুষের কষ্টের শেষ ছিল না। তারা উৎপাদিত ফসল সময়মতো ঘরে তুলতে পারতো না আবার উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হতো।

সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু বলেন, এই খালের কারণে মানুষের চলাচলে খুবই অসুবিধায় পড়তে হয়েছে তাই স্থানীয় এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে সাঁকোটি নির্মাণ করে দিয়েছি।

সেলিম/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়