RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

চসিকে শেষ মুহূর্তে আ.লীগের মনোনয়ন হারালেন দুই নারী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:২৬, ১৯ জানুয়ারি ২০২১
চসিকে শেষ মুহূর্তে আ.লীগের মনোনয়ন হারালেন দুই নারী

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের প্রচারের শেষ মুহূর্তে আওয়ামী লীগের মনোনয়ন তালিকা থেকে বাদ পড়েছেন দুই নারী কাউন্সিলর প্রার্থী। 

মনোনয়নপত্র দাখিলের পর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জিন্নাত আরা লিপি এবং জহুরা বেগমের মনোনয়ন চুড়ান্ত করার পরও নির্বাচন কমিটি-২০২১ সর্বশেষ বিজ্ঞাপনে তাদের নাম বাদ দিয়েছে। বরং দুইজন বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। এই নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মনোনয়ন হারানো ওই দুই প্রার্থী।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ‍দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মনোনয়ন বাতিলের প্রতিবাদ জানিয়ে চসিকের ২৮, ২৯ ও ৩৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জিন্নাত আরা এবং ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী জোহরা বেগম জানান, মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামী লীগের চুড়ান্ত প্রার্থী তালিকায় আমাদের নাম ছিলো। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে আমরা নির্বাচনে প্রচারণা চালিয়ে ইতোমধ্যে ভোটারদের মন জয় করতে সক্ষম হয়েছি। কিন্তু শেষ মুহূর্তে এসে প্রার্থী তালিকার বিজ্ঞাপনে আমাদের নাম বাদ দিয়ে দুই জন বিদ্রোহী প্রার্থীকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে আমরা সংক্ষুব্ধ এবং মর্মাহত। 

নির্বাচনের মাত্র ৭ দিন আগে দুইটি সংরক্ষিত আসনে বিদ্রোহী প্রার্থীকে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা আত্মঘাতী ও ষড়যন্ত্রমূলক বলে এই দুই প্রার্থী সংবাদ সম্মেলনে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

সংবাদ সম্মেলনে দুই নারী কাউন্সিলর প্রার্থীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তা আরজু।

সংবাদ সম্মেলনে প্রার্থীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় হাইকমান্ড বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার পরও চসিক নির্বাচনে দুই বিদ্রোহী প্রার্থীকে দলীয় প্রার্থী ঘোষণা দল ও সরকারের বিরুদ্ধে একটি অশনি সংকেত।

চট্টগ্রা/রেজাউল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়