Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২২ রজব ১৪৪২

মেয়র হলে চট্টগ্রাম হবে ওয়াইফাই নগরী : বিএনপির প্রার্থী ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:১৪, ২০ জানুয়ারি ২০২১
মেয়র হলে চট্টগ্রাম হবে ওয়াইফাই নগরী : বিএনপির প্রার্থী ডা. শাহাদাত

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হলে চট্টগ্রামকে ওয়াইফাই নগরী হিসেবে গড়ে তোলা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, নগরীর গুরুত্বপূর্ণ শতাধিক পয়েন্টে শক্তিশালী রাউটার স্থাপন করে এটি বাস্তবায়ন সম্ভব। দরকার হলে এর জন্য বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে। একেকটি এক্সেস পয়েন্টের প্রতিটিতে একসঙ্গে ৫০০ জন ইন্টারনেটে যুক্ত থাকার মতো ব্যবস্থা করা হবে। 

ডা. শাহদাত হোসেন মঙ্গলবার (১৯ জানুয়ারি) দিনব্যাপী নগরীর ২৯নং ওয়ার্ডের পশ্চিম মাদারবাড়ী, ৩০নং ওয়ার্ডের পূর্ব মাদারবাড়ী গণসংযোগ করেন। সেখানে তিনি এই প্রতিশ্রুতি দেন। 

এই মেয়র প্রার্থী পশ্চিম মাদারবাড়ীর কদমতলী মোড় থেকে গণসংযোগ শুরু করে ১ ও ২নং গলি, যুগিচাঁদ মসজিদ লেইন, টং ফকির মাজার লেইন, মাদারবাড়ী ডিটি রোড়, আইস ফ্যাক্টরি রোড় হয়ে মাদারবাড়ী মসজিদের সামনে পর্যন্ত; আর পূর্ব মাদারবাড়ীর মালুম মসজিদের সামনে থেকে শুরু করে মাঝিরঘাট, নালাপাড়া, স্টেশন কলোনী, আইস ফ্যাক্টরি রোড়, বালিকা স্কুল মোড়, স্ট্যান্ড রোড়, সিটি কলেজ, ইসলামীয়া কলেজ এলাকায় গণসংযোগ করেন ও বিভিন্ন পথ সভায় মিলিত হন। 

আওয়ামী লীগের আমলে চট্টগ্রামে কোনো উন্নয়ন হয়নি দাবি করে ডা.  শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রামের বিভিন্ন সড়কে ধুলাবালি উড়ছে। প্রতিদিন কাটা হচ্ছে রাস্তা। এতে সড়কজুড়ে নোংরা পরিবেশের সৃষ্টি হয়েছে। পরিবেশ দূষিত হওয়ায় মানুষজনও বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন।

তিনি বলেন, ‘মেয়র হলে যখন-তখন সড়ক কাটতে দেবো না বিভিন্ন সেবা সংস্থাকে। পরিকল্পিত নগরী হবে। সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নকর্মীদের সবসময় সড়কে থাকার ব্যবস্থা করবো। দিনের ময়লা দিনেই পরিষ্কার রাখার ব্যবস্থা করবো। চট্টগ্রাম নগরীকে এমনভাবে গড়ে তুলবো, যাতে অন্য সিটির মানুষেরা দেখতে আসে।’ 

গণসংযোগে অংশ নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘আমরা জানি এই নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন হবে না। কিন্তু আমরা নির্বাচনে যাচ্ছি গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি সম্মান রেখে।’ তিনি নির্বাচনকে উৎসবমূখর ও অবাধ করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

গণসংযোগে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য জয়নাল আবেদিন জিয়া, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, সদরঘাট থানা বিএনপির সভাপতি ও পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী মো. সালাউদ্দিন, নগর বিএনপি নেতা মশিউল আলম স্বপন, মো. আলী প্রমুখ।

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়