RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১২ ১৪২৭ ||  ১১ রজব ১৪৪২

এসপির দুর্ব‌্যবহার: সাক্ষীকে নিরাপত্তা দিতে হাইকোর্টের নির্দেশ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ২৩:৩৩, ২১ জানুয়ারি ২০২১
এসপির দুর্ব‌্যবহার: সাক্ষীকে নিরাপত্তা দিতে হাইকোর্টের নির্দেশ

কুষ্টিয়া ভেড়ামারা পৌরসভা নির্বাচনে চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে স্থানীয় এসপির দুর্ব্যবহারের সাক্ষী প্রিজাইডিং অফিসার মো. শাহজাহান আলী ও তার পরিবারকে নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মহাপরিদর্শককে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেন।

আদালতে ভার্চুয়ালি হাজির হয়ে মো. শাহজাহান আলী আদালতের কাছে জীবনের নিরাপত্তা চান। তার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইশরাত হাসান।

আইনজীবী ইশরাত হাসান আদালতে বলেন, ‘কুষ্টিয়ার এসপি এস এম তানভীর আরাফাতকে তলবের গতকাল সেই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহজাহান আলীকে পুলিশ থানায় নিয়ে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন ধরনের কাগজে স্বাক্ষর নেয়। এছাড়া তার বাড়িতে দুজন গোয়েন্দা পুলিশ সব সময় অবস্থান করছেন। শাহজাহান আলী ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।’

প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী ও আইনজীবী ইশরাত হাসানের বক্তব্য শুনে হাইকোর্ট তাকে হয়রানি না করতে এবং পুলিশকে নিরাপত্তা দিতে নির্দেশ দেন। 

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী।

এর আগে গতকাল কুষ্টিয়া ভেড়ামারা পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালনকালে প্রিজাইডিং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহারের কারণে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত তলব করে হাইকোর্ট। আগামী ২৫ জানুয়ারি তাকে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

কাঞ্চন কুমার/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়