ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিলেটে শনাক্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২২ জানুয়ারি ২০২১  
সিলেটে শনাক্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি

সিলেট বিভাগে করোনায় সংক্রমণ শনাক্তের চেয়ে সুস্থ হওয়ার হার বেশি। গত ২৪ ঘণ্টায় এ বিভাগের চার জেলায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হন ৩০ জন। এ সময়ে কোনো মৃত্যু রোগীর মৃত‌্যু হয়নি। এছাড়া ৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন। যা শনাক্ত রোগীর চেয়ে প্রায় দ্বিগুণ।

গত বছরের ১০ মার্চ থেকে শুক্রবার (২২ জানুয়ারি) সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় ১৫ হাজার ৮৫৩ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এর বিপরীতে একই সময়ে রোগীদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৯৮১ জন; আর মৃত্যু হয়েছে ২৭২ জনের।

শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে দেখা যায়, সিলেট বিভাগের চার জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনা পজিটিভ শনাক্ত হয়েছে সিলেট জেলায়। সুস্থ হয়ে ওঠা রোগী এবং মৃত্যুর সংখ্যাও বেশি এ জেলায়। এ জেলায় শনাক্ত হয়েছেন ৯ হাজার ৪২৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৭৫ জন, মৃত্যু হয়েছে ২০৮ জনের।

সুনামগঞ্জে দুই হাজার ৫৩১ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৪৯১ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের। 

হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাস আক্রান্ত এক হাজার ৯৭৭ জনের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৬০৬ জন। মারা গেছেন ১৬ জন। মৌলভীবাজার জেলায় শনাক্ত এক হাজার ৯১৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮০৯ জন। মৃত্যু হয়েছে ২২ জনের।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী গত বছরের ৫ এপ্রিল সিলেট জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হন। ১৫ এপ্রিল প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। বর্তমানে সিলেটে দুটি আরটি-পিসিআর ল্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে।

নোমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়