RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

গোপালগঞ্জে ৭৮৭টি গৃহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ২২ জানুয়ারি ২০২১  
গোপালগঞ্জে ৭৮৭টি গৃহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ও সরকারের দেওয়া প্রতিশ্রুতি হিসেবে গোপালগঞ্জের ৭৮৭টি ভূমিহীন পরিবার পেতে যাচ্ছে মাথা গোঁজার ঠাঁই।

শনিবার (২৩ জানুয়ারি) ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে গোপালগঞ্জের পাঁচ উপজেলায় ৭৮৭টি গৃহ একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর অসহায় পরিবারগুলোর মাঝে বুঝিয়ে দেওয়া হবে আবাসন।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম জানান, ৭৮৭টি গৃহের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ৪৮০টি, কাশিয়ানীতে ২০০টি, মুকসুদপুরে ৫০টি, কোটালীপাড়ায় ৩০টি ও টুঙ্গিপাড়ায় ২৭টি সেমি পাকা ঘর নির্মাণ করা হচ্ছে। জেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় এ ঘর নির্মাণ করা হচ্ছে। দুই শতাংশ জমিতে দুই কক্ষবিশিষ্ট এসব ঘরে যাবতীয় সুযোগ সুবিধা রাখা হয়েছে। প্রতি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

তিনি আরও জানান, শনিবার ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে গোপালগঞ্জের পাঁচ উপজেলায় ৭৮৭টি গৃহ একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য জেলার পাঁচ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ অনুষ্ঠানে জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্মতাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশার লোক উপস্থিত থাকবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা ‘একটি পরিবারও গৃহহীন থাকবে না’। প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে মুজিববর্ষের গোপালগঞ্জের গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য কাজ করা হয়েছে। প্রাথমিকভাবে আমরা ৭৮৭টি গৃহ নির্মাণের বরাদ্ধ পেয়েছি।’

বাদল সাহা/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়